Home খবর দেশ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

0

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বেঞ্চ আগামী সোমবার চাকরি বাতিলের মামলা শুনে। শিক্ষক ও অশিক্ষককর্মী সহ ২৫,৭৫৩ চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিমে কোর্টে গিয়েছে রাজ্য সরকার। ২৯ এপ্রিল সোমবার সেই মামলা শুনবে শীর্ষ আদালত।

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ছাড়াও বেঞ্চে থাকবেন বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র। সূত্রের খবর ওই দিন সকাল বারোটার সময় মামলার শুনানি হবে।

মামলা দায়েরর পর শীর্ষ আদালত সূত্রে জানা যায়, আগামী ৩ মে শুনানির দিন ঠিক হয়েছে। কোনও বিচারপতি সেই মামলা শুনবেন তা জানা যায়নি। মামলাকারীরা আবেদন জানান, প্রধান বিচারপতি বেঞ্চেই এই মামলার শুনানি হোক। শনিবার জানা যায়, মামলার দিন এগিয়ে আনা হয়েছে। আগামী সোমবার বেলা বারোটার এই মামলার শুনানি হবে।

এসএসসির নিয়োগে ‘দুর্নীতি’র মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেন। এর ফলে চাকরি হারান ২৫,৭৫৩ জন। চার সপ্তাহের মধ্যে ১২ শতাংশ হারে সুদ-সহ বেতন ফেরত দিতে বলা হয়েছে ওই চাকরিপ্রাপকদের। এই রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে শিক্ষা দফতর, এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। এই রায়কে কেন্দ্র করে চাপানউতোর চলছে। অসন্তোষ ছড়িয়ে চাকরি হারাদের মধ্যেও। বিক্ষোভ দেখাতে রাস্তায়ও নেমেছে তাঁরা।

আরও পড়ুন। তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version