Home খবর দেশ সামনেই রঙের উৎসব, ফের বাতিল একাধিক এক্সপ্রেস ট্রেন

সামনেই রঙের উৎসব, ফের বাতিল একাধিক এক্সপ্রেস ট্রেন

0

নয়া দিল্লি : কথায় বলে বাঙালিদের বারো মাসে তেরো পার্বণ। একাধিক উৎসবের মধ্যে অন্যতম উৎসব হোলি উৎসব। সারা দেশের বিভিন্ন প্রান্তে পালিত হয় দোল উৎসব। উত্তর ভারতের রাজ্যগুলিতে ব্যাপকভাবে উদযাপন করা হয় এই বিশেষ দিনটি। এখন থেকেই শুরু হয়ে গেছে প্রস্তুতি। রংয়ের এই উৎসব উদযাপন করার কারণেই বিঘ্নিত হয়ে পড়ে যানচলাচল।

এবারও হলনা তার ব্যতিক্রম। হোলি উৎসবের আগেই একাধিক এক্সপ্রেস ট্রেন বাতিল করল ভারতীয় রেল। মূলত পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড এবং উত্তরপ্রদেশের একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে দূরপাল্লার বেশ কিছু ট্রেনও। এমনকি পাঞ্জাব এবং দিল্লিরও বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। এমনকি পরিবর্তন করা হয়েছে একাধিক ট্রেনের যাত্রাপথ। আর ভারতীয় রেলের এই সিদ্ধান্তের জেরে সমস্যায় পড়তে হতে পারে রেল যাত্রীদের। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

রঙের উৎসব উপলক্ষে যে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে সেই তালিকায় রয়েছে বারৌনি থেকে নয়াদিল্লি গামী ট্রেন। হাওড়া থেকে জব্বলপুর গামী এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। লখনৌ থেকে পাটুলি পুত্রগামী ট্রেন চলবেনা হোলি উৎসব উপলক্ষে। বাতিল করা হয়েছে আনন্দ বিহার থেকে গোরক্ষপুর যাওয়ার হামসাফার এক্সপ্রেস। এছাড়াও হাতিয়া থেকে আনন্দবিহার যাওয়া ঝাড়খন্ড এক্সপ্রেস রয়েছে সেই তালিকায়। জানা যাচ্ছে, বসন্ত উৎসব উপলক্ষে মোট ৩৫৪ টি ট্রেন বাতিল করা হয়েছে। আংশিক বাতিল করা হয়েছে ৫৩ টি ট্রেন। এছাড়াও যাত্রাপদ পরিবর্তন করা হয়েছে ৮৯ টি ট্রেনের।

আরও পড়ুন : ভাদনগর এবং বারাণসীর মধ্যে যোগসূত্র! বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় শুরু করল তদন্ত

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version