Home খবর দেশ ‘ভারতরত্ন’ পাচ্ছেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী, ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

‘ভারতরত্ন’ পাচ্ছেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী, ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

0

নয়াদিল্লি: প্রবীণ বিজেপি নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লালকৃষ্ণ আডবাণীকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারতরত্ন’ দেওয়া হবে। শনিবার এমনটাই ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (আগের টুইটার)-এ মোদী এ দিন লেখেন, “এলকে আডবাণীকে ভারতরত্ন প্রদানের খবরটা জানাতে পেরে আমি খুশি। আমি তাঁর সঙ্গে কথা বলেছি। এই সম্মানে ভূষিত হওয়ার জন্য তাঁকে অভিনন্দনও জানিয়েছি”।

আডবাণীকে ‘সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনেতাদের এক জন’ বলে অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, ভারতের উন্নয়নে তাঁর (আডবাণীর) অবদান স্মরণীয়। প্রধানমন্ত্রীর কথায়, “আমাদের সময়ে সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনেতাদের মধ্যে এক জন হলেন এলকে আডবাণী। ভারতের উন্নয়নে তাঁর অবদান স্মরণীয়। তৃণমূল স্তর থেকে কাজ শুরু করে আমাদের দেশের উপপ্রধানমন্ত্রী পর্যন্ত ভূমিকা পালন করেছেন তিনি। তিনি আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হিসেবেও কাজ করেছেন। তাঁর সংসদীয় কাজকর্ম সবসময়ই অনুকরণীয়।”

মোদী আরও লেখেন, “আদবাণীজি দীর্ঘ কয়েক দশক ধরে সাধারণ জনগণের যে পরিষেবা দিয়েছেন স্বচ্ছতা ও সততা বজায় রেখে, তা রাজনীতিতে মানদণ্ড তৈরি করেছে। দেশের অখণ্ডতা ও সংস্কৃতির পুনরুত্থানে তাঁর অবদান অনস্বীকার্য”।

প্রসঙ্গত, ১৯২৭ সালের ৮ নভেম্বর জন্ম আডবাণীর। ১৯৮০ সালে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রতিষ্ঠার পর থেকে সবচেয়ে বেশি সময়ের জন্য দলের সভাপতির দায়িত্ব সামলেছেন। প্রায় তিন দশকের সংসদীয় কেরিয়ারে প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রী এবং পরে উপপ্রধানমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

আরও পড়ুন: কলকাতার এমএলএ হোস্টেলে রহস্যমৃত্যু! উদ্ধার তৃণমূল বিধায়কের দেহরক্ষীর দেহ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version