Home খবর দেশ ফের প্রধানমন্ত্রীর সুরক্ষায় গলদ, কী ভাবে কড়া নিরাপত্তা বেষ্টনী ভেঙে ঢুকে পড়লেন...

ফের প্রধানমন্ত্রীর সুরক্ষায় গলদ, কী ভাবে কড়া নিরাপত্তা বেষ্টনী ভেঙে ঢুকে পড়লেন যুবক

0

কর্নাটকের হুবলিতে চলছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড শো। জাতীয় যুব উৎসব উপলক্ষে এই কর্মসূচি চলাকালীন আচমকা নিরাপত্তার বেষ্টনী ভেঙে ঢুকে পড়লেন এক যুবক। তিনি একটি ফুলের মালা নিয়ে প্রধানমন্ত্রীর খুব কাছে চলে আসেন। তৎক্ষণাৎ তাঁকে সরিয়ে দেন প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা।

বৃহস্পতিবার স্বামী বিবেকানন্দর জন্মদিবস উপলক্ষ্যে ২৬তম জাতীয় যুব উৎসবের সূচনা করে রাস্তা দিয়ে যাচ্ছিল প্রধানমন্ত্রীর কনভয়। পাশের ব্যারিকেডের ওপারে বহু অনুরাগী-সমর্থকের ভিড়। তাঁদের দিকে তাকিয়ে হাত নাড়ছিলেন মোদী। ঠিক তখনই ঢুকে পড়েন ওই যুবক।

ভিডিয়োয় দেখা যায়, যুবক মালা দেওয়ার চেষ্টা করতেই তাঁকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু প্রধানমন্ত্রী ওই যুবকের হাত থেকে শেষ মুহূর্তে মালাটি নেন এবং গাড়ির বনেটের উপরে রাখেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর পাচঁস্তরীয় সুরক্ষাবলয় থাকে। যেখানে সবচেয়ে বাইরের যে স্তর, অর্থাৎ সুরক্ষার পাঁচ নম্বর স্তরের দায়িত্বে থাকে রাজ্য পুলিশ। তা সত্ত্বেও কী ভাবে এই ঘটনা ঘটল, তা নিয়েই উঠছে প্রশ্ন। এর আগে, পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। গত বছরের জানুয়ারিতে জাতীয় শহিদ মেমোরিয়ালের ৩০ কিলোমিটার আগে একটি উড়ালপুলে দেখা গিয়েছিল, রাস্তা আটকে রেখেছেন বিক্ষোভকারীরা। সেই উড়ালপুলে ১৫-২০ মিনিট আটকে ছিল প্রধানমন্ত্রীর কনভয়। যা প্রধানমন্ত্রীর নিরাপত্তার ক্ষেত্রে বড়োসড়ো গলদ।

আরও পড়ুন: ঢাকার মেট্রো স্টেশনে জন্ম শিশুর, সুস্থ মা ও সদ্যজাত

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version