Home খবর দেশ মঙ্গলবার তৃতীয় দফায় ৯৪ আসনে ভোট, রাজ্যের মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গীপুর...

মঙ্গলবার তৃতীয় দফায় ৯৪ আসনে ভোট, রাজ্যের মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গীপুর ও মুর্শিদাবাদে   

0

খবর অনলাইন ডেস্ক: ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচনে মঙ্গলবার তৃতীয় দফার ভোট গ্রহণ করা হবে। এ দিন দেশের ৯টি রাজ্য এবং ৩টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৪টি আসনে ভোট হবে। ভোট শুরু হবে সকাল ৭টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এ দিন পশ্চিমবঙ্গের মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গীপুর ও মুর্শিদাবাদ কেন্দ্রে ভোট নেওয়া হবে। এ দিন ১৩৫১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হচ্ছে।

গত ১৯ এপ্রিল অষ্টাদশ লোকসভা নির্বাচনের সাত দফার ভোটগ্রহণপর্ব শুরু হয়। প্রথম দফায় ১০২টি আসনে ভোট নেওয়া হয়েছিল। ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ৮৯টি আসনে ভোট নেওয়া হয়। সপ্তম তথা শেষ দফার ভোট নেওয়া হবে ১ জুন। ভোট গণনা হবে ৪ জুন।

লোকসভার যে ৯৪টি আসনে ভোট নেওয়া হচ্ছে তার মধ্যে রয়েছে অসম (৪), উত্তরপ্রদেশ (১০), কর্নাটক (১৪), গুজরাত (২৫), গোয়া (২), ছত্তীসগঢ় (৭), জম্মু-কাশ্মীর (১), দমন-দিউ (১), দাদরা ও নগর হাভেলি (১), পশ্চিমবঙ্গ (৪), বিহার (৫), মধ্যপ্রদেশ (৯) এবং মহারাষ্ট্র (১১)। অসম, কর্নাটক, গোয়া, ছত্তীসগঢ়, দমন-দিউ এবং দাদরা ও নগর হাভেলির লোকসভা ভোটপ্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে।

মঙ্গলবার যে ৯৪টি আসনে ভোট নেওয়া হবে, তার মধ্যে ২০১৯-এর নির্বাচনের নিরিখে বিজেপি ও তার জোটসঙ্গীরা জিতেছিল ৮০টি আসনে, কংগ্রেস ও তার জোটসঙ্গীরা জিতেছিল ১২টি আসনে এবং দাদরা ও নগর হাভেলির আসন এবং অসমের ১টি আসন যায় নির্দলদের দখলে।

আরও পড়ুন

অধীরের ‘বিজেপিকে ভোট দেওয়া ভালো’ ভিডিয়োর নেপথ্যে কোন রহস্য? কী বলছে রাজ্য পুলিশ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version