Home খবর রাজ্য খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি, পুর নিয়োগ দুর্নীতির তদন্তে ভোর থেকে তল্লাশি

খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি, পুর নিয়োগ দুর্নীতির তদন্তে ভোর থেকে তল্লাশি

0

কলকাতা: বৃহস্পতিবার ভোরে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি-র হানা। মন্ত্রীর মধ্যমগ্রাম মাইকেলনগরের বাড়িতে পৌঁছে যায় ইডি-র বিশেষ তদন্তকারী দল। চলে তল্লাশি।

মধ্যমগ্রামের তৃণমূল বিধায়ক তথা খাদ্যমন্ত্রী রথীন ঘোষ মধ্যমগ্রাম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান। সূত্রের খবর, পুর নিয়োগ দুর্নীতির তদন্তেই এই তল্লাশি অভিযান। ফলে পুর নিয়োগ দুর্নীতিতে এই প্রথম কোনো মন্ত্রীর বাড়িতে চলল তল্লাশি।

ইডি সূত্রে খবর, এ দিন ভোররাত থেকে প্রস্তুতি শুরু হয়। ৩টে-সাড়ে ৩টে নাগাদ ইডির আধিকারিকদের উঠিয়ে আনা হয় সিজিও কমপ্লেক্সে। তারপর একে একে খাদ্যমন্ত্রীর বাড়ি ছাড়াও আরও অন্তত ১২ থেকে ১৩টি জায়গায় পাঠানো হয় ইডির দলকে। ইডির প্রতিটি দলের সঙ্গে যায় কেন্দ্রীয় বাহিনী।

সূত্রের খবর, বরানগর, কামারহাটি, পানিহাটি, উত্তর দমদম, দক্ষিণ দমদম-সহ যে সমস্ত পুরসভায় এর আগে সিবিআই অভিযান চালিয়েছিল, সেই সমস্ত পুরসভার কর্মী ও আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করে বয়ান রেকর্ডের প্রক্রিয়া কেন্দ্রীয় এজেন্সি শুরু করছে বলে জানা যায়। ২০১৪ সালের পর থেকে এই পুরসভাগুলিতে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে।

ইডি সূত্রে খবর, পুর নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নাম জড়ায় রাজ্যের মন্ত্রীর। গোয়েন্দা আধিকারিকদের দাবি, পুর নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম কিংপিন অয়ন শীল তাঁর বয়ানে রথীন ঘোষের নাম উল্লেখ করেছেন। সেই কারণেই তল্লাশি বলে প্রাথমিকভাবে জানতে পারা যাচ্ছে।

আপডেট পড়ুন: কাকভোরে প্রবেশ, রাত পৌনে ২টো নাগাদ মন্ত্রী রথীন ঘোষের বাড়ি থেকে বেরোল ইডি-র দল

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version