Home খবর রাজ্য আজও মেঘে ঢাকা আকাশ, আর কতদিন বৃষ্টির দাপট

আজও মেঘে ঢাকা আকাশ, আর কতদিন বৃষ্টির দাপট

0
মহানগরে বৃষ্টি। ছবি: রাজীব বসু

কলকাতা: গত শনিবার থেকে টানা বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণবঙ্গে। বৃহস্পতির সকালেও অব্যাহত বৃষ্টির দাপট। আবহাওয়া দফতরের তরফে কলকাতা ও আশেপাশের জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

আজ সকাল থেকেই কলকাতা এবং সংলগ্ন জেলায় আকাশের মুখ ভার। দেখা মেলেনি সূর্যের। বিক্ষিপ্ত বৃষ্টি কোথাও কোথাও। হাওয়া অফিসের মতে, উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী এবং ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরে জানিয়েছে, এ দিন কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়াতে বেশ কয়েক দফায় বজ্রপাত-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজও বৃষ্টির পরিমাণ বেশি থাকতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হতে পারে ভারী বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার নদিয়া ছাড়াও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদেো ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ উত্তরবঙ্গের তিনটি জেলায় লাল সতর্কতা রয়েছে। দুর্যোগ চলবে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। উত্তরের বাকি জেলাগুলিতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে বৃহস্পতিবারের জন্য।

হাওয়া অফিস আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গের আকাশ কমপক্ষে শুক্রবার পর্যন্ত মেঘ-বৃষ্টি থাকবে। শুক্রবার বিকেল থেকে বৃষ্টি কমে আসবে। শনিবার থেকে কিছুটা হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: এলপিজি সিলিন্ডারে আবারও ভরতুকি বাড়ল, কারা পাবেন এই সুবিধা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version