Home খবর রাজ্য পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে পার্থর বিরুদ্ধে এফআইআর করল রাজ্য সরকার 

পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে পার্থর বিরুদ্ধে এফআইআর করল রাজ্য সরকার 

0

কলকাতা: জিটিএ-তে শিক্ষক নিয়োগ মামলায় রাজ্য সরকারের এফআইআর। রাজ্য সরকারের করা সেই এফআইআর-এ শাসক দলের একাধিক নেতার নাম। উল্লেখযোগ্য ভাবে, নাম রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও।

শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ নতুন নয়। নিয়োগ দুর্নীতির অভিযোগে রাজ্য সরকারের তরফে যে এফআইআর করা হয়েছে, তাতে নাম রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও। গত বছরই প্রকাশ্যে এসেছে পাহাড়ের নিয়োগ দুর্নীতি। জিটিএ-তে নিয়োগ নিয়ে যে অভিযোগ উঠেছে, তাতে নাম রয়েছে বিনয় তামাংয়েরও। সম্প্রতি এই অভিযোগের ক্ষেত্রে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

তাৎপর্যপূর্ণ ভাবে, নিয়োগ মামলায় এই প্রথম রাজ্য সরকারের তরফে অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে। বুধবার রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে বিধাননগর উত্তর থানায় জিটিএ-র স্কুলে নিয়োগ সংক্রান্ত অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে দায়ের হয়েছে এফআইআর। অভিযোগের ভিত্তিতে এফআইআরে প্রথম নাম রয়েছে স্কুল শিক্ষা দফতরের ডিআই প্রাণগোবিন্দ হালদারের।

সূত্রের খবর, পাহাড়ের ওই নিয়োগ দুর্নীতির অভিযোগ নিয়ে যে এফআইআর করা হয়েছে, তাতে পার্থ, বিনয় তামাং ছাড়াও নাম রয়েছে তৃণমূল ছাত্র পরিষদ নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্যের, নাম রয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ হাবড়ার তৃণমূল ছাত্র পরিষদ নেতা বুবাই বোসেরও।

প্রসঙ্গত, এফআইআর-এ যুক্ত করা হয়েছে প্রিভেনশন অফ কোরাপশান অ্যাক্ট। অর্থাৎ এর ফলে পরবর্তী কালে, ইডি প্রয়োজন মনে করলে এই মামলায় ইসিআইআর দায়ের করতে পারে। বস্তুত এই প্রথম কোনও নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের তরফ থেকে এফআইআর দায়ের করা হল। আর স্কুল শিক্ষা দফতরের সেই এফআইআর-এ পার্থ চট্টোপাধ্যায়ের নাম যুক্ত হল।

আরও পড়ুন: ঈদের আবহে বড়সড় দুর্ঘটনা পাকিস্তানে, বালুচিস্তানে প্রদেশে তীর্থযাত্রী ভর্তি বাস খাদে পড়ে মৃত ১৭

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version