Home খবর রাজ্য চূড়ান্ত বিরক্ত! নিয়োগ দুর্নীতির তদন্তকারী আধিকারিককে সরিয়ে দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

চূড়ান্ত বিরক্ত! নিয়োগ দুর্নীতির তদন্তকারী আধিকারিককে সরিয়ে দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

0

কলকাতা: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় মঙ্গলবার সিবিআইয়ের সিটের তদন্তকারী আধিকারিককে সরিয়ে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালত সূত্রের খবর, ওই সিবিআই তদন্তকারী অফিসারের কাজে তীব্র অসন্তুষ্ট তিনি।

প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি চলছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেখানেই সিবিআই সিট থেকে সরিয়ে দেওয়া হল তদন্তকারী অফিসারকে। সিবিআই তদন্তকারী অফিসার সোমনাথ বিশ্বাসকে সিবিআইয়ের সিট থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সিটের নতুন তদন্তকারী অফিসার হিসেবে তিনজনের নাম প্রস্তাব করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এই নির্দেশ দেওয়ার সময় বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সিবিআইয়ের সিট থেকে সোমনাথ বিশ্বাসকে বাদ দিতে হবে। দুপুর ২টোর মধ্যে নতুন অফিসারের নামও জানাতে হবে সিবিআইকে। তদন্তের কোনো কাজে যুক্ত থাকতে পারবেন না তিনি। কোনো ফাইল স্পর্শ করতে পারবেন না। তাঁর ব্যাপারে ডিআইজি পরবর্তী পদক্ষেপ করবেন।’’

তবে ঠিক কী কারণে ওই সিবিআই আধিকারিককে সিট থেকে সরানো হল তা স্পষ্ট করেননি বিচারপতি। সূত্রের খবর, সময়মতো রিপোর্ট জমা না পড়ার কারণে অসন্তুষ্ট হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তদন্ত প্রক্রিয়ার গতি নিয়ে চূড়ান্ত বিরক্ত তিনি। আগামী বুধবার এই মামলার শুনানি রয়েছে।

আরও পড়ুন: রং বদলাচ্ছে আবহাওয়া, বিদায়ের আগে ফিরছে শীতের আমেজ!

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version