Home রাজ্য উঃ ২৪ পরগনা সায়ন্তিকা ও সজলের বিরুদ্ধে বরানগরে তণ্ময় ভট্টাচার্যকে প্রার্থী করল সিপিএম

সায়ন্তিকা ও সজলের বিরুদ্ধে বরানগরে তণ্ময় ভট্টাচার্যকে প্রার্থী করল সিপিএম

0

লোকসভা নির্বাচনের সঙ্গে এবার বরানগরে  বিঝানসভা উপাবনির্বাচনও হবে। সেই উপনির্বাচনে ইতিমধ্যে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় করেছে তৃণমূল। অন্যদিকে সজল ঘোষকে প্রার্থী করেছে বিজেপি। এবার ওই কেন্দ্রে প্রাক্তন বিধায়ক তন্ময় ভট্টাচার্যকে প্রার্থী করল সিপিএম। তন্ময় বরানগরেই থাকেন। সেই অর্থে ঘরের ছেলেকেই প্রার্থী করল বামেরা।

এর আগে তন্ময় ভট্টাচার্য উত্তর দমদমের বিধায়ক ছিলেন। কিন্তু ২০২১ সালে তিনি তৃণমূলের চন্দ্রিমা ভট্টাচার্যের কাছে পরাজিত হন। বরানগরের তৃণমূলের বিধায়ক ছিলেন তাপস রায়। তিনি সম্প্রতি   জোড়া ফুল ছেড়ে পদ্মফুলে যোগ দিয়েছেন। কলকাতা উত্তরে তাঁকে প্রার্থী করেছে বিজেপি। সে কারণে বরানগর বিধানসভা আসনে উপনির্বাচন হচ্ছে। সেই উপনির্বাচনে ঘরের ছেলে তন্ময়কে প্রার্থী করল বামেরা। 

২০২১ বিধানসভা নির্বাচনে বামেদের হারের পর দলীয় নেতৃত্বের বিরুদ্ধে সরব হয়েছিলেন তন্ময়। তিনি বলেন, ‘দলের এই ব্যর্থতার দায় নেতৃত্বের। আমাদের নয়। নিচুতলার কর্মীদেরও নয়। লোকসভায় শূন্য হয়ে যাওয়ার পরেও সেই দায় কেউ নেননি। বিধানসভায় হারের পরেও কেউ দায় নেবেন না। শুধু স্তালিন কপচালে হবে না। এটা স্তালিনের যুগ নয়।’ 

প্রাকাশ্যে দলের বিরুদ্ধে মুখো খোলার জন্যতাঁকে তিন মাস মুখ্য খুলতে নিষেধ করা হয়। তিনি আইএসএফ-এর সঙ্গে বামফ্রন্টের জোট করা নিয়েও সরব হয়েছিলেন। 

তবে সে সব এখন অতীত। বিধানসভায় এবার বরানগর থেকে প্রার্থী করল তৃণমূল। 

আরও পড়ুন। ৩৭০ ধারা ফেরাতে চায় বাম-কংগ্রেস, প্রচারে বেরিয়ে বললেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version