Home খবর রাজ্য রাজ্য জুড়ে তীব্র দাবদাহ, গরমের ছুটি এগিয়ে আনল রাজ্য

রাজ্য জুড়ে তীব্র দাবদাহ, গরমের ছুটি এগিয়ে আনল রাজ্য

0
তীব্র গরমে ভরসা। ছবি: রাজীব বসু

রাজ্য জুড়ে তীব্র দাবদাহ। এই পরিস্থিতিতে গরমের ছুটি এগিয়ে আনল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ২৪ মের বদলে ২ মে থেকে রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি পড়বে।

চৈত্রের শেষে তীব্র দাবদাহে নাজেহাল দক্ষিণবঙ্গ। কলকাতার তাপমাত্রা ৪০-এর কাছাকাছি পৌঁছেছে বুধবার। এই পরিস্থিতিতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে স্কুল পড়ুয়াদের। পরিস্থিতি বিবেচনা করে মুখ্যমন্ত্রী ছুটি এগিয়ে আনার নির্দেশ দেন। সেই মতো ৩ সপ্তাহ ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেয় শিক্ষা দফতর।

রাজ্যের সমস্ত সরকারি স্কুলে গরমের ছুটির এই নির্দেশ কার্যকর হবে। বেসরকারি স্কুলগুলিকেও ছুটি এগিয়ে আনার আবদেন জানানো হবে বলে স্কুল শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে।

(আরও পড়ুন: চৈত্রের শেষলগ্নে পুড়ছে বাংলা, তাপপ্রবাহের আশঙ্কা)

হাওয়া অফিসে জানিয়েছে, বুধবার আলিপুরের তাপমাত্রা ছিল ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস। দমদমে ৩৮.৫, বিধাননগরে ৩৯.৯। এদিন রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রা ৪০ ছাড়িয়েছে। বাঁকুড়ায় তাপমাত্রা ছিল ৪০.২, মুর্শিদাবাদে ৪০.৭, আসানসোলে ৩৯.৯, উত্তর ২৪ পরগনার অশোকনগরে ৩৯, শান্তিনিকেতনে ৩৯.৫, মেদিনীপুরে ৩৯.৭, কৃষ্ণনগর ৩৯, দিঘা ৩৯, বর্ধমান ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন রাজ্য বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version