Home খবর রাজ্য ক্রমশ ঊর্ধ্বমুখী পারদ, আপাতত দক্ষিণে নেই বৃষ্টির সম্ভাবনা

ক্রমশ ঊর্ধ্বমুখী পারদ, আপাতত দক্ষিণে নেই বৃষ্টির সম্ভাবনা

0

কলকাতা: ক্রমশ দাপট বাড়াবে গরম। আপাতত দিন ও রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। নেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনাও। তবে এ ভাবেই ধাপে ধাপে পারদ যে ক্রমশ ঊর্ধ্বমুখী হবে, তা নিশ্চিত।

হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৪-৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিন ও রাতের তাপমাত্রার বিশেষ কোনো পরিবর্তন হবে না। তবে মার্চের শুরুতেই কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কোঠায় পৌঁছে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৪০ থেকে ৯৩ শতাংশের মধ্যে। উল্লেখ্য, রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনো সম্ভবনা নেই। উত্তরবঙ্গের দুই জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আগামী কয়েকদিন দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আপাতত কয়েকদিন আবহাওয়া একরকম থাকলেও মার্চের প্রথম সপ্তাহ থেকেই বদলে যাবে আবহাওয়া।

ফেব্রুয়ারির মাঝামাঝি এসে শীত বিদায় নিতেই এমনিতেই গলদঘর্ম অবস্থা। আগামী ৪-৫ দিন কতকটা একই রকম থাকলেও তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই। এর পর মার্চের শুরুর দিকেই চড়চড় করে বাড়বে রোদের দাপট। তাপমাত্রা লাফিয়ে পৌঁছে যাবে ৩৫ ডিগ্রিতে।

কলকাতা-সহ রাজ্যের অন্যান্য জায়গায় গরমের দাপট অব্যাহত। তবে জেলায় জেলায় এখনও রাত ও সকালের দিকে খুব হালকা শীতের অনুভূতি থাকতে পারে। যদিও দিনের বেলায় তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

আরও পড়ুন: অসুস্থ মুকুল রায় ভর্তি হাসপাতালে, কী হয়েছে তাঁর

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version