Home খবর রাজ্য বিধি ভঙ্গ করছেন রাজ্যপাল, কমিশনে নালিশ তৃণমূলের

বিধি ভঙ্গ করছেন রাজ্যপাল, কমিশনে নালিশ তৃণমূলের

রাজ্যপাল সিভি আনন্দ বোস। সংগৃহীত ছবি

কলকাতা: সোমবার রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে রাজ্য নির্বাচন কমিশনে নালিশ জানাল তৃণমূল। দলের সহ-সভাপতি সুব্রত বক্সী চিঠি লিখে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন।

পঞ্চায়েত ভোটের আগে শাসকদল বনাম রাজ্যপালের সঙ্ঘাত তীব্র থেকে তীব্রতর। তৃণমূলের পক্ষে রাজ্যপালকে নিয়ে বেশ কয়েকটি অভিযোগ জানানো হয়েছে কমিশনকে। তার মধ্যে প্রথমেই রয়েছে নির্বাচনী আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ।

২০২১ সালের বিধানসভা ভোটের সময় তৎকালীন রাজ্যপাল জগদীপ ধনখড় বনাম শাসকদলের সঙ্ঘাত বার বার সামনে এসেছে। এ বার পঞ্চায়েত ভোটে রাজ্যপাল বোসের সঙ্গে তৃণমূলের দ্বন্দ্ব। ভোটের ঠিক ৫ দিন আগেই রাজ্যপালের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনে চিঠি লিখলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। নির্বাচনী বিধি মানছেন না, রাজ্য নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করছেন, এমনই সব অভিযোগ তোলা হয়েছে রাজ্যপালের বিরুদ্ধে।

রাজ্যপালের বিরুদ্ধে আরেকটি অভিযোগ, রাজ্যের গেস্ট হাউস, সার্কিট হাউস ব্যবহার করে বিজেপির সঙ্গে বৈঠক করছেন সিভি আনন্দ বোস। তৃণমূলের অভিযোগ, রাজ্য বা নির্বাচন কমিশনের সঙ্গে কোনও আলেচনা না করেই বিজেপির লোকজনের নিরাপত্তার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এবং কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বৈঠক করছেন বোস। সুব্রত বক্সির অভিযোগ, কমিশনের সঙ্গে কথা না বলেই বিজেপি নেতাদের সুরক্ষার জন্য কেন্দ্র তথা স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে বৈঠক করছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

ভোটের আগে হাল-হকিকৎ জানতে উত্তর থেকে দক্ষিণ সফর করছেন রাজ্যপাল। আর কমিশনের ভূমিকা নিয়ে তো আগেই প্রকাশ করেছেন অসন্তোষ। তাঁর নিয়োগ করা কমিশনারের কাজে যে তিনি খুশি নন, সেটাও বুঝিয়ে দিয়েছেন বোস।

আরও পড়ুন: সরকারে যোগ দিয়ে মহারাষ্ট্রের নতুন উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার, সঙ্গী এনসিপি-র ৮ বিধায়ক

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version