Home খবর রাজ্য কলকাতায় আংশিক মেঘলা আকাশ, ফিরছে অস্বস্তিকর গরম

কলকাতায় আংশিক মেঘলা আকাশ, ফিরছে অস্বস্তিকর গরম

0

কলকাতা: শেষ কয়েকদিন ধরেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার থেকে বদলে যাবে আবহাওয়া। আবারও ফিরতে চলেছে অস্বস্তিকর গরম। বাড়বে তাপমাত্রা, আর্দ্রতাজনিত অস্বস্তি।

বিগত কয়েকদিন দেখা গিয়েছে কোথাও কালবৈশাখী, আবার কখনও দমকা হওয়া, আবার কখনও মুষলধারে বৃষ্টি। এ দিন থেকেই ভোলবদল হতে পারে আবহাওয়ার। এ দিন শহরের আকাশ আংশিকভাবে মেঘলা থাকার সম্ভাবনা। সঙ্গে অস্বস্তিকর ভ্যাপসা গরম। হাওয়া অফিসের পূর্বাভাস, বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, নদিয়ার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হলেও উত্তরবঙ্গের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বৃহস্পতিবার সকাল থেকে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝরি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। নীচের তিন জেলা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে।

বিগত কয়েক দিনে বৃষ্টি এবং দমকা হাওয়ার জেরে তাপমাত্রাও কমে গিয়েছিল বেশ কয়েক ডিগ্রি। তীব্র গরমের হাত থেকে মিলেছিল সাময়িক স্বস্তি। কিন্তু আপাতত বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আবহাওয়া বদলাতে শুরু করবে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে আগামী কয়েকদিনে।

বুধবার থেকে আবহাওয়ার সার্বিক চেহারাটা কিছুটা হলেও বদলেছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে আট ডিগ্রি কম। সেই জায়গায় বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি।

আরও পড়ুন: নবীন পট্টনায়ক-এর সঙ্গে বৈঠকে বসবেন মমতা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version