Home খবর রাজ্য পঞ্চায়েতে প্রাণহানি, অধিকাংশ তৃণমূল কংগ্রেসের সমর্থক

পঞ্চায়েতে প্রাণহানি, অধিকাংশ তৃণমূল কংগ্রেসের সমর্থক

পঞ্চায়েত ভোটের দিন প্রাণহানি ঘটেই চলেছে রাজ্যে। জেলার বিভিন্ন এলাকায় গুলিবিদ্ধ হয়েছেন তৃণমূল, কংগ্রেস এবং সিপিএমের কর্মীরা। যার মধ্যে অধিকাংশ তৃণমূল কংগ্রেসের সমর্থক বলে জানা যাচ্ছে ৷

সবচেয়ে অশান্ত হয়েছে মুর্শিদাবাদ। এখনও পর্যন্ত মুর্শিদাবাদে মৃত্যু হয়েছে তিনজনের। মালদহে মৃত্যু হয়েছে ১ জনের। ভোটের দিন কোচবিহারে নিহত হয়েছে দু’জন ও উত্তর ২৪ পরগনায় নিযহত হয়েছেন এক জন এ ছাড়া পূর্ব বর্ধমানে মৃত্যু হয়েছে ১ জনের। এর পরেই মৃত্যুর খবর আসে নদিয়ার চাপড়া থেকে। চাপড়ায় মৃত্যু হয় একজনের। দুপুর নাগাদ সর্বশেষ খবর অনুযায়ী, এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে।

দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে তৃণমূল কর্মীকে খুনের অভিযোগ উঠেছে। নিহত আনিসুর ওস্তাগার (৫০)। বাসন্তী থানার ফুলমালঞ্চ এলাকার ঘটনা।

পূর্ব বর্ধমানের কাটোয়া কাটোয়া দু’নম্বর ব্লকের নন্দীগ্রামে তৃণমূল এজেন্টে গৌতম রায় নিহত। অভিযোগ, সিপিএম নেতা হরিনারায়ণ সামন্ত গৌতম রায়কে ধাক্কা মারেন এবং লাঠি-বাঁশ নিয়ে চড়াও হন তাঁর উপর। ঘটনাস্থলে জ্ঞান হারান গৌতম। সঙ্গে সঙ্গে তাঁকে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হল। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অভিযোগ অস্বীকার করেছে সিপিএম।

নদিয়ার চাপড়ার কল্যাণদহে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে বাম এবং কংগ্রেসের বিরুদ্ধে। আমজাদ হোসেন নামে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে।

কোচবিহার ১ নম্বর ব্লকের ফলিমারিতে বিজেপি-র পোলিং এজেন্ট মহাদেব বিশ্বাসকে পিটিয়ে হত্যা করার অভিযোগ।

বারাসত ব্লক ১ কদম্বগাছি পঞ্চায়েতের পীরগাছা এলাকায় ৪১ এবং ৪২ নম্বর বুথে নির্দল প্রার্থী তাসলিমা বিবির সমর্থক আব্দুল্লাকে ধারালো অস্ত্র দিয়ে মেরে খুন করার অভিযোগ।

শুক্রবার রাতে পূর্ব বর্ধমানের আউসগ্রাম ২ নম্বর ব্লকের বিষ্ণুপুর প্রাথমিক বিদ্যালয়ের ৭ নম্বর বুথে তৃণমূলের দুষ্কৃতীদের আক্রমণে আহত হন ৩২ বছরের রাজিবুল হক। তাঁকে এনআরএস-এ ভর্তি করা হয়েছিল। সকালেই তাঁর মৃত্যু হয়।

উল্লেখযোগ্য ভাবে, মৃত্যুর ঘটনা প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য, “আজকে এখনও পর্যন্ত যা ভোট চলছে, সব মিলিয়ে শুধু ৪৬টা বুথ থেকে ছোটো-বড়ো কিছু খবর আসছে। তাদের মধ্যে কিছু মৃত্যু রয়েছে। অনভিপ্রেত। আমাদের কর্মীরাদের মৃত্যু হয়েছে। আমাদের কর্মীদের টার্গেট করে মারছে বিজেপি।”

*সংকলিত তথ্য

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version