Home খবর রাজ্য ভোটের মুখে উত্তপ্ত নন্দীগ্রাম, বিজেপি কর্মীকে খুনের অভিযোগে বন্‌ধের ডাক

ভোটের মুখে উত্তপ্ত নন্দীগ্রাম, বিজেপি কর্মীকে খুনের অভিযোগে বন্‌ধের ডাক

নন্দীগ্রাম: আগামী শনিবার (২৫ মে, ২০২৪) ষষ্ঠ দফার ভোট। তার আগে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে ফের রাজনৈতিক সংঘর্ষের ঘটনা। ঘটনায় প্রকাশ বিজেপি-তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় রক্ত ঝরল নন্দীগ্রামে। বিজেপি দাবি করেছে যে বুধবার (২২ মে) রাতে নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস কর্মীরা হামলা চালায়। এ নিয়ে বৃহস্পতিবার (২৩ মে) নন্দীগ্রামে বিক্ষোভ মিছিল করছে বিজেপি। বন্‌ধেরও ডাক দেওয়া হয়েছে। অন্য দিকে, হামলার অভিযোগ অস্বীকার করেছে শাসক দল তৃণমূল।

সাত দফায় ভোট হচ্ছে রাজ্যে। তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত নন্দীগ্রাম বিধানসভা। আগামী শনিবার, ষষ্ঠ দফায় এখানে ভোটগ্রহণ। তার ঠিক আগে আগেই উত্তপ্ত হয়ে উঠল নন্দীগ্রাম। ভোটের আগে রক্ত ঝরল নন্দীগ্রামে।

অভিযোগ, বুধবার গভীর রাতে সশস্ত্র বাইকবাহিনী হামলা চালায়। প্রাণ গিয়েছে এক মহিলার। জখম আরও অন্তত ৮ জন। আহত-নিহতদের দলের কর্মী হিসাবে দাবি করে প্রতিবাদে নন্দীগ্রাম থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি নেতাকর্মীরা। পথও অবরোধ করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত মহিলার নাম রথিবালা আড়ি। তিনি সোনাচূড়ার বাসিন্দা। তাঁর ছেলে সঞ্জয় আড়ির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। বাকি আহতদের চিকিৎসা চলছে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে।

ঘটনায় প্রকাশ, নন্দীগ্রামের সোনাচূড়া-১ ব্লকের মনসা বাজার এলাকায় দুই রাজনৈতিক দলের স্থানীয় নেতৃত্ব সহ কর্মীরা পালা করে রাত্রিবেলা পাহারায় বসেছিল। যাতে এক পক্ষ অপর পক্ষের কোনও ক্ষতি না করতে পারে সেই কারণে পালা করে চলছিল পাহাড়ার কাজ। এই পরিস্থিতিতে বুধবার রাত্রিবেলা প্রায় আড়াইটে বা তিনটে নাগাদ পাহাড়ারত অবস্থায় বচসা শুরু হয় তৃণমূল ও বিজেপি দুই পক্ষের। তার থেকে হাতাহাতি। দুই পক্ষ বাঁশ লাঠি সহ অস্ত্র নিয়ে হামলা চালায়।

গোটা ঘটনার তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। ঘটনার খবর চাউর হতেই আরও উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এলাকাবাসী গাছের গুঁড়ি ফেলে পথ অবরোধ করে। ডাক দেওয়া হয়েছে বন্‌ধের। নন্দীগ্রামের বিজেপি নেতা মেঘনাদ পাল জানান, “তৃণমূলের দুষ্কৃতীরা ভোটের মুখে এলাকায় সন্ত্রাস ছড়াতে এই হামলা চালিয়েছে।” অন্য দিকে, এই ঘটনার দায় স্বীকার করেনি তৃণমূল। তবে তৃণমূলের স্থানীয় নেতা-কর্মীদের দাবি, বিজেপির অর্ন্তদ্বন্দ্বের কারণেই এই হামলা।

আরও পড়ুন: তৃণমূল আমলের ওবিসি সার্টিফিকেট বাতিল করল কলকাতা হাইকোর্ট, মমতা বললেন বিজেপির ষড়যন্ত্র  

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version