Home খবর রাজ্য রাতে ফিরছে শীতের আমেজ! সপ্তাহ ঘুরলে কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস

রাতে ফিরছে শীতের আমেজ! সপ্তাহ ঘুরলে কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস

0

কলকাতা: যেতে গিয়েও ফিরে আসছে শীত। শনি ও শুক্রবার রাতের পারদ ফের কিছুটা নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এরই মধ্যে আগামী সপ্তাহে বাংলার কিছু অংশের বৃষ্টির পূর্বাভাস শুনিয়ে রেখেছে হাওয়া অফিস।

শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস নীচে। অন্য দিকে, সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করছে, যা স্বাভাবিক। এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। এ দিন দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

আগামী দু’দিন আবহাওয়া এমনই থাকবে। এর পরে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যাবে রাতের তাপমাত্রা। আগামী রবিবারের পর কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রির উপরে যাওয়ার সম্ভাবনা থাকছে। এরপর ২০ ফেব্রুয়ারি কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে ফেলতে পারে। আর ২২ ফেব্রুয়ারি শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রির গণ্ডি ছাড়িয়ে যেতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, সোম-মঙ্গলবার থেকে ঊর্ধ্বমুখী হবে পারদ। আগামী সপ্তাহে বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাবে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলার পাহাড়ি জেলাতে বৃষ্টি হতে পারে আগামী সপ্তাহে।

জানা যাচ্ছে, বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে একটি উচ্চচাপ বলয়। আর এর কারণেই সোমবার বা মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে এর প্রভাব পশ্চিমের জেলাগুলিতে পড়ার সম্ভাবনা নেই।

আরও পড়ুন: কৃষক বিক্ষোভের জায়গায় ২টি মৃত্যু! একজন কৃষক, অন্যজন পুলিশ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version