Home খবর রাজ্য স্বস্তির বৃষ্টি শহরে! সোমবার পর্যন্ত রাজ্য জুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া

স্বস্তির বৃষ্টি শহরে! সোমবার পর্যন্ত রাজ্য জুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া

0
বৃহস্পতিবার রাতে বৃষ্টি শুরু হল শহরে। ছবি: রাজীব বসু

কলকাতা: আবহাওয়ার গতি-প্রকৃতিতে বড়সড় বদল। বৃহস্পতিবার রাতে। রাজ্য জুড়ে শিলাবৃষ্টি, ঝোড়ো দমকা হাওয়া থেকে কালবৈশাখী, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। ঝোড়ো হাওয়ার সঙ্গেই বৃষ্টি কলকাতাতেও। সোমবার পর্যন্ত রাজ্যে দুর্যোগপূর্ণ আবহাওয়া চলবে বলে।

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার রাত ১০টা ৫২ মিনিট নাগাদ দমদমের উপর দিয়ে ৬৪ কিমি বেগে পশ্চিমমুখী ঝড় বয়ে গিয়েছে। অন্য দিকে, রাত ১০টা ৩৭ মিনিট নাগাদ আলিপুরের উপর দিয়ে ৪৮ কিমি বেগে উত্তর-পশ্চিমমুখী একটি ঝড় বয়ে গিয়েছে। এই ঝড়ের ফলে এখনও পর্যন্ত কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বুধবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি হয়েছে। তবে চলতি মরসুমে প্রথম বৃষ্টি হল কলকাতায়। বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। নদিয়া, পূর্ব বর্ধমানের কালনায় শিলাবৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পুরুলিয়া, বর্ধমান, মেদিনীপুর, হুগলি-সহ অন্য জেলাগুলিতেও।

শুক্রবারেও রাজ্যে শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে রাজ্যের সব জেলায়। সঙ্গে বইতে পারে দমকা ঝড়ো হাওয়া। বিক্ষিপ্ত ভাবে দু-এক জায়গায় হতে পারে কালবৈশাখী।

আবহাওয়াবিদদের অনুমান, সপ্তাহান্তে দুর্যোগ আরও বাড়তে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। একইসঙ্গে সমস্ত জেলাগুলিতেই ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version