Home খেলাধুলো ক্রিকেট আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

0

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭)

নেপাল: ৮৫ (১৯.২ ওভারে) (কুশল মল্লা ২৭, তানজিম হাসান সাকিব ৪-৭, মুস্তাফিজুর রহমান ৩-৭)

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপে গ্রুপ ‘ডি’ বাংলাদেশ ইতিমধ্যেই সুপ্রা ৮-এ চলে গিয়েছে। সুতরাং সোমবার সকালে (স্থানীয় সময় রবিবার সন্ধে) নেপালের বিরুদ্ধে ম্যাচের তেমন কোনো গুরুত্ব ছিল না। সেই গুরুত্বহীন ম্যাচেও বাংলাদেশ ঘোল খেয়ে গেল নেপালের কাছে। যদিও তারা জিতল ২৩ রানে।   

এবারের টি২০ বিশ্বকাপে বোলারদের বেশ দাপট দেখা যাচ্ছে। এ দিনও তার অন্যথা হল না। সেন্ট ভিনসেন্টের কিংসটাউনের আর্নোস ভেল ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় নেপাল। নেপালের বোলিং-এর মোকাবিলাই করতে পারল না বাংলাদেশ। তারা গুটিয়ে গেল মাত্র ১০৬ রানে। তা-ও ৩ বল বাকি থাকতেই ইনিংস শেষ হয়ে গেল। দলের হয়ে সর্বাধিক রান শাকিব আল হাসানের, ১৭। নেপালের হয়ে উইকেটগুলো ভাগাভাগি করে নিলেন তাদের বোলাররা। ২টি করে উইকেট তুলে নিলেন সোমপাল কামি, সন্দীপ লামিছানে, রোহিত পৌদল এবং দীপেন্দ্র সিং আইরি। বাংলাদেশের বাকি দু’জন ব্যাটার রান আউট হন।

কিন্তু বাংলাদেশের দেওয়া এই নামমাত্র লক্ষ্যমাত্রাতেও পৌঁছোতে পারল না নেপাল। নির্ধারিত ২০ ওভারের ৪ বল বাকি থাকতেই তারা গুটিতে গেল ৮৫ রানে। কুশল মল্লা এবং দীপেন্দ্র সিং আইরি করলেন যথাক্রমে ২৭ ও ২৫ রান। আসিফ শেখ করেন ১৭ রান। অতিরিক্ত রান এসেছে ১০। ৮৫ রানের মধ্যে এখান থেকেই এসেছে ৭৯। তাহলে বাকি ৮ জন ব্যাটারের কাছ থেকে এসেছে ৬ রন। ৫ জন ফিরে গিয়েছেন শূন্য রানে। নেপালকে গুঁড়িয়ে দেওয়ার মুখ্য ভূমিকায় ছিলেন তানজিম হাসান সাকিব (৭ রান দিয়ে ৪ উইকেট) এবং মুস্তাফিজুর রহমান (৭ রান দিয়ে ৩ উইকেট)। ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হলেন তানজিম হাসান সাকিব।

icc t20 wc pak wins 17.06

জিতল পাকিস্তান। ছবি আইসিসি-র ‘এক্স’ হ্যান্ডেল থেকে নেওয়া।     

পাকিস্তান জিতল ৩ উইকেটে

ফ্লোরিডার লডারহিল ক্রিকেট স্টেডিয়ামে বেশ ক’টা ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর শনিবার খেলা হল পাকিস্তান বনাম আয়ারল্যান্ডের। এবারের টি২০ বিশ্বকাপে পাকিস্তান আর আয়ারল্যান্ডের কেউই সুপার ৮-এ যেতে পারেনি। সেদিক থেকে এই ম্যাচের কোনো গুরুত্ব ছিল না। টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে আয়ারল্যান্ড করে ৯ উইকেটে ১০৬ রান। পাকিস্তান জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছোয় ৭ উইকেট হারিয়ে, ৭ বল বাকি থাকতে। তারা করে ৭ উইকেটে ১১১ রান। ২২ রান দিয়ে ৩ উইকেট দখল করে প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি।

জিতল শ্রীলঙ্কা। ছবি আইসিসি-র ‘এক্স’ হ্যান্ডেল থেকে নেওয়া।     

শ্রীলঙ্কা জিতল ৮৩ রানে

ঘরে ফিরে যাওয়ার আগে খেল দেখাল শ্রীলঙ্কা। সোমবার সকালে (স্থানীয় সময় রবিবার রাত) গ্রস আইলেটে ডারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে আয়োজিত ম্যাচে তারা নেদারল্যান্ডসকে হারাল ৮৩ রানে। টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডস। সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করে কুশল মেন্ডিস (২৯ বলে ৪৬ রান), চরিত অসলঙ্কা (২১ বলে ৪৬ রান), ধনঞ্জয় ডি সিলভা (২৬ বলে ৩৪ রান) এবং অ্যাঞ্জেলো ম্যাথিউসের (১৫ বলে ৩০ নট আউট) ব্যাটিং-এর সুবাদে শ্রীলঙ্কা করে ৬ উইকেটে ২০১ রান। সেই রান তাড়া করতে নেমে নেদারল্যান্ডস গুটিয়ে যায় ১১৮ রান, ২০ বল বাকি থাকতেই। শ্রীলঙ্কার হয়ে নুয়ান তুষার ২৪ রান দিয়ে ৩ উইকেট, মতিশা পতিরানা ১২ রান দিয়ে ২ উইকেট এবং ওয়ানিন্দু হসরঙ্গ ২৫ রান দিয়ে ২ উইকেট দখল করেন ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হন চরিত অসলঙ্কা।   

আরও পড়ুন

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড চলে গেল সুপার ৮-এ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version