Homeখবরকলকাতা'দিদির অনুগামীদেরই লাগবে রক্ষাকবচ', দিলীপের নিশানায় তৃণমূল

‘দিদির অনুগামীদেরই লাগবে রক্ষাকবচ’, দিলীপের নিশানায় তৃণমূল

প্রকাশিত

কলকাতা : নিত্যদিনের মতোই শনিবার নিউটন ইকো পার্কে প্রাতঃভ্রমণে গিয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ‘দিদির রক্ষাকবচ’ কর্মসূচি নিয়ে মুখ খুললেন তিনি। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি বলেন, “দিল্লির দূত এখন বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে। ব্যাংক, বিডিও অফিসেও পৌঁছে যাচ্ছে। রাজ্যবাসী শীতে কাঁপছে। তৃণমূল নেতারা সিবিআইয়ের ভয়ে কাঁপছে। দিদির সুরক্ষা কবচ তৃণমূল নেতাদেরই লাগবে।” দিলীপ ঘোষকে পালটা জবাব দিয়েছেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন। তাঁর কটাক্ষ, “মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি ইকো পার্কে হাঁটার পর রোজ সকালে যা ইচ্ছা হয় তাই বলেন দিলীপবাবু। প্রচারের আলোয় থাকার জন্য এসব করেন তিনি।”

উল্লেখ্য, চলতি বছরেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে প্রত্যেকটি সরকারি প্রকল্প রাজ্যবাসীর কাছে পৌঁছনোই লক্ষ্য। তৃণমূলের তরফে ‘দিদির সুরক্ষা কবচ’ চালু করা হয়েছে। বাংলার ১০ কোটি মানুষের ঘরে ঘরে পৌঁছবেন ‘দিদির দূত’রা। এক-একটা দলে থাকবেন ৫ জন। প্রত্যেকের হাতে থাকবে দলের নির্দিষ্ট ব্যান্ড ও বুকে থাকবে ব্যাজ। প্রতিটি পরিবারকে সময় দিতে হবে আধঘণ্টা। বাড়ি-বাড়ি গিয়ে তাঁরা মানুষের অভাব-অভিযোগ শুনবেন। হাতে তুলে দেবেন ‘দিদির চিঠি’। রাজ্য সরকারের এই প্রকল্প নিয়ে তৃণমূলকে তীব্র খোঁচা দিলীপের।

সাম্প্রতিকতম

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

আরও পড়ুন

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।