Homeখবরকলকাতাইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, বন্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

ইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, বন্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

প্রকাশিত

কলকাতা : প্রায় নয় বছর পর ফের কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ ভারত ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। যার ফলে এক উৎসবের আবহ কলকাতা শহর জুড়ে। তবে কলকাতা শহর জুড়ে উৎসবের আবহাওয়া থাকলেও বেশ কিছু নির্দেশিকা জারি করা হচ্ছে কলকাতা পুলিশ এবং কলকাতার ট্রাফিক পুলিশের তরফে। বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ঘিরে চরম উন্মাদনা। হাজার হাজার ক্রিড়া প্রেমী দর্শকেরা ভিড় জমাবেন ইডেনে। খেলোয়াড়দের বাউন্ডারি আর দর্শকদের উন্মাদনায় গমগম করে উঠবে ইডেন গার্ডেন্স।


তবে ইডেনে দুই প্রতিবেশী দেশের দ্বিতীয় দিনের ওডিআই ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে কলকাতা পুলিশ এবং কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা দেওয়া হয়েছে এই ম্যাচের কারণে শুধু যান চলাচল নয় একাধিক নির্দেশিকা থাকছে গাড়ি পার্কিং এর ক্ষেত্রে। মূলত নিরাপত্তার কথা ভেবেই এই নির্দেশিকা জারি করেছে কলকাতা ট্রাফিক পুলিশ।


ভারত শ্রীলঙ্কার ম্যাচের কারণেই বন্ধ থাকবে ইডেন গার্ডেন্স সংলগ্ন অত্যন্ত গুরুত্বপূর্ণ সবকটি রাস্তা। নিরাপত্তার খাতিরে সকাল দশটা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত এই নির্দেশিকা জারি করেছে কলকাতার ট্রাফিক পুলিশ। কলকাতা ট্রাফিক পুলিশের নির্দেশিকায় বলা হয়েছে, ভারত শ্রীলঙ্কার ম্যাচ চলাকালীন ইডেন সংলগ্ন রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। বন্ধ রাখা হবে যান চলাচল। ইডেন সংলগ্ন রাস্তা গুলিতে পণ্যবাহী গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা রয়েছে। ভিক্টোরিয়া মেমোরিয়ালের পাশ থেকে অর্থাৎ এজেসি বোস রোডের একটি বড় অংশ যার মধ্যে ডিএল খান রোড থেকে ক্যাথিড্রাল রোড, হসপিটাল রোড, কুইন ওয়ে, লাভারস লেনে যান চলাচল বন্ধ রাখা হবে। পণ্যবাহী কোন গাড়িই এই রাস্তায় যাতায়াত করতে পারবে না। অন্যদিকে ক্ষুদিরাম বসুর রোড থেকে নর্থ ব্রুক এভিনিউ ও গোষ্ঠ গোপাল স্মরণীতেও সকাল ১০ টা থেকে রাত্রি সাড়ে এগারোটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। হাইকোর্টের যে গাড়িগুলি আসবে সেগুলি অকল্যান্ড রোডের বদলে এসপ্ল্যানেড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

- বিজ্ঞাপন -


কলকাতা ট্রাফিক পুলিশের এই নির্দেশিকা শুধু যান চলাচলই নয়, গাড়ি পার্কিংয়ের ক্ষেত্রেও একাধিক নির্দেশিকা রয়েছে। নির্দেশিকা জানানো হয়েছে গোষ্ঠ গোপাল সরণি, ক্ষুদিরাম বসু রোড, রানী রাসমণি এভিনিউ, ওল্ড কোট হাউস স্ট্রিট, ইন্দিরা গান্ধী সরণি (রেড রোড) গুরু নানক সরণী (মেয়ো রোড) ও ডাফরিন রোডে গাড়ি পার্কিং এর উপরে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা পুলিশ।

সাম্প্রতিকতম

সন্দেশখালির ‘স্টিং অপারেশন’ ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য, কী আছে ওই ভিডিয়োয়

কলকাতা: সন্দেশখালিতে নারী নির্যাতন, ধর্ষণের অভিযোগ মিথ্যা, ভুয়ো। শনিবার সকালে ভাইরাল হওয়া ভিডিয়োতে এমনই...

‘কুশীলব’ আয়োজিত ‘বর্ষবরণ, ১৪৩১’-এর অনুষ্ঠানে মন কাড়ল শ্রুতিনাটক ‘প্রথম পার্থ’

অজন্তা চৌধুরী বাইরে গ্রীষ্মের তীব্র দহন, আর ভিতরে চলছে ‘বর্ষবরণ, ১৪৩১’। দক্ষিণ কলকাতার বিড়লা অ্যাকাডেমি...

তাপপ্রবাহ শেষ! বৃষ্টির পালা শুরু হতে চলেছে গোটা পশ্চিমবঙ্গে

শ্রয়ণ সেন শুক্রবার পশ্চিমবঙ্গের বেশির ভাগ জেলা থেকে তাপপ্রবাহ বিদায় নিয়েছে। আশা করা যায় যে...

অধীরের ‘বিজেপিকে ভোট দেওয়া ভালো’ ভিডিয়োর নেপথ্যে কোন রহস্য? কী বলছে রাজ্য পুলিশ

কলকাতা: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। আট সেকেন্ডের সেই ভিডিয়োয় প্রদেশ কংগ্রেস সভাপতি...

আরও পড়ুন

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।