Homeখবরকলকাতারাজ্য সরকারের নয়া কর্মসূচি, সুবিধা পাবেন 'ওবিসি' পড়ুয়ারা

রাজ্য সরকারের নয়া কর্মসূচি, সুবিধা পাবেন ‘ওবিসি’ পড়ুয়ারা

প্রকাশিত

কলকাতা: পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন। আর এই নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক ময়দানে চলছে জোর কদমে লড়াই। কেউ কাউকে ছাড়তে রাজি নয় ১ ইঞ্চি জমি। এই পরিস্থিতিতে এবার নয়া প্রকল্পের সূচনা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুবিধা পাবেন অনগ্রসর শ্রেণি বা ওবিসি পড়ুয়ারা। প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘মেধাশ্রী’।

এই প্রকল্পের মাধ্যমে প্রতিমাসে ৮০০ টাকা করে বৃত্তি পাবে ওবিসি পড়ুয়ারা। আজ, বৃহস্পতিবার মঞ্চে দাঁড়িয়ে পড়ুয়া ও তাদের অভিভাবকদের আশ্বস্ত করে মমতা বলেন, “আপনারা চিন্তা করবেন না। পাহারাদার হিসাবে থাকি সবসময়। ওবিসি স্কলারশিপ আমরাই দেব। তোমাদের দেওয়ার প্রয়োজন নেই।”

নয়া প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাকেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবি সত্যেন্দ্রনাথ দত্তের উত্তম ও অধম কবিতার লাইন উদ্ধৃত করে মমতা বলেন, “কুকুরের কাজ কুকুর করেছে। আমি কাউকে কুকুর বলছি না। তবে বাংলায় একটা প্রবাদ রয়েছে। কুকুরের কাজ কুকুর করেছে কামড়ে দিয়েছে পায়ে, তা বলে কি কুকুরকে কামড়ানো মানুষের শোভা পায়?‌”

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...