Homeখবরবাংলাদেশঢাকার বহুতলে আগুন, সেনাবাহিনী নামিয়ে নিয়ন্ত্রণ

ঢাকার বহুতলে আগুন, সেনাবাহিনী নামিয়ে নিয়ন্ত্রণ

প্রকাশিত

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশান ২ নম্বর এলাকায় একটি ১২ তলা ভবনের সপ্তম তলায় আগুন। নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট পরে আরও ছ’টি ইউনিট যুক্ত হয়। এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে অন্তত আহত তিনজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ২/এ নম্বর বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সন্ধ্যা ৭টা নাগাদ বহুতলটিতে আগুন লাগে। আহতদের মধ্যে একজন নারী রয়েছেন বলে জানান তিনি।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ছ’টি ইঞ্জিন। পরে আরও সাতটি ইঞ্জিন পাঠানো হয়। কিন্তু, তারপর চার ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। আগুন ক্রমশ ছড়িয়ে পড়ায় ধাপে ধাপে মোট ১৯টি ইউনিটকে ঘটনাস্থলে নিয়োজিত করা হয়।

পরিস্থিতি মোকাবিলায় নেমেছে সেনাবাহিনী ও বিমান বাহিনীর একটি দল। আগুন ওপরের তলায় ছড়িয়ে পড়লেে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সাথে নৌবাহিনীকে যুক্ত হতে দেখা যায়। একেবারে বিমানে করে জল ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়।

জানা গিয়েছে, ওই বহুতলটিকে অনেকগুলি পরিবার বসবাস করতে। প্রাথমিক ভাবে দমকলকর্মীরা ওই বহুতলের ভিতর থেকে ২২ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। যার মধ্যে অনেকেই অগ্নিদগ্ধ হয়েছেন এবং অনেকে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের সকলকে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন একজনের মৃত্যুও হয়েছে। তবে হতাহতের সরকারি তথ্য জানা যায়নি।

সাম্প্রতিকতম

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

সোনার দাম আবারও বাড়ল, জানুন কোথায় কত

গত সপ্তাহে সোনার দাম ক্রমাগত কমার পর এ সপ্তাহে সোনার দাম বাড়তে দেখা যাচ্ছে।...

আরও পড়ুন

প্রথম বাংলাদেশী মহিলা হিসাবে সন্তানের পূর্ণ অভিভাবকত্ব পেলেন অভিনেত্রী বাঁধন

র আগে বাংলাদেশের কোনও মহিলা এই অধিকার পাননি, মানে পূর্ণ অভিভাবকের স্বীকৃতি পাননি। সেই স্বীকৃতিই পেলেন বাঁধন। অভিনেত্রীর মুখে এখন চওড়া হাসি।

‘বয়কট ইন্ডিয়া’ জাঁকিয়ে বসছে বাংলাদেশে, শিকড় কোথায়

'বয়কট ইন্ডিয়া'। কয়েক মাস ধরেই এই ডাক তুলেছে বাংলাদেশের একটি মহল। চতুর্থ বারের জন্য...

বাংলাদেশের কুর্সিতে ফের শেখ হাসিনা

ঢাকা: বাংলাদেশের জাতীয় নির্বাচনে জয়ী হলেন শেখ হাসিনা। ফের বিপুল সমর্থন নিয়ে সরকার গঠনের...