Homeখবরকলকাতাসিভিক ভলেন্টিয়ারদের জন্য নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর

সিভিক ভলেন্টিয়ারদের জন্য নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর

প্রকাশিত

কলকাতা : সিভিক ভলেন্টিয়ারদের কথা মাথায় রেখে নয়া উদ্যোগ গ্রহণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরে যাঁরা এই কাজের সঙ্গে যুক্ত, এবং যারা ভীষণ ভালোভাবে কাজ করছেন তাদের বেতন পরিকাঠামো কিভাবে ভালো করা যায় সেই বিষয়টি নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী। এমনকি হোমগার্ড নিয়োগের কথাও বলেছেন মমতা। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

আজ অর্থাৎ সোমবার রাজ্য সরকারের প্রায় ১৫ টি দফতরকে নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই উঠে আসে সিভিক ভলেন্টিয়ারদের প্রসঙ্গ। আরও একাধিক বিষয় নিয়ে এদিন কথা বলেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, একদিকে যেমন সাধারণ মানুষকে পরিষেবা দিতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন রাজ্যের পুলিশকর্মীরা। ঠিক তেমনি রোদে জলে পুড়ে অনবরত ডিউটি করে চলেছেন সিভিক ভলেন্টিয়াররা। অথচ তারাই থেকে যান ব্রাত্য। তবে এবার তাঁদের কথা চিন্তা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও মুখ্যমন্ত্রীর এহেন সিদ্ধান্তকে তীব্র কটাক্ষ করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন ,’পঞ্চায়েত নির্বাচনের আগে সিভিক ভলেন্টিয়ারদের লোভ দেখাচ্ছেন মুখ্যমন্ত্রী। কারণ নির্বাচনে তাঁদের ব্যবহার করবে মুখ্যমন্ত্রী’।

সাম্প্রতিকতম

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

সোনার দাম আবারও বাড়ল, জানুন কোথায় কত

গত সপ্তাহে সোনার দাম ক্রমাগত কমার পর এ সপ্তাহে সোনার দাম বাড়তে দেখা যাচ্ছে।...

২০২৫-এর মাধ্যমিক পরীক্ষা কবে থেকে শুরু, ২৪-এর ফল প্রকাশ করে জানিয়ে দিল পর্ষদ

এ বছর মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭,৬৫,২৫২ জন। পাশের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৮৬.৩১ শতাংশ।

এ বার সমুদ্র তোলপাড় করবে চিন! বিমানবাহী রণতরী ‘ফুজিয়ান’ নিয়ে আমেরিকাকে সরাসরি চ্যালেঞ্জ বেজিংয়ের

সমুদ্রের বুক চিরে ভয়ঙ্কর যুদ্ধ! বুধবার নিজেদের তৃতীয় বিমানবাহী রণতরী 'ফুজিয়ান'-এর প্রথম পরীক্ষামূলক প্রয়োগ...

আরও পড়ুন

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।