Home খবর বাংলাদেশ নির্বাচনী ইশতেহারে ভারতের সঙ্গে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর জোর শেখ হাসিনার

নির্বাচনী ইশতেহারে ভারতের সঙ্গে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর জোর শেখ হাসিনার

0

বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ইশতেহার ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লিগ। বেশ কিছু বিষয়কে বিশেষ অগ্রাধিকারের তালিকায় রাখা হয়েছে ভোট প্রতিশ্রুতিতে। পাশাপাশি, ভারতের সঙ্গে অব্যাহত সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপরও জোর দেওয়া হয়েছে।

আগামী মাসে সংসদ নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে ভারতের সঙ্গে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৭ জানুয়ারি বাংলাদেশের সাধারণ নির্বাচন। তার আগে বুধবার, দলের ইশতেহার প্রকাশ করার সময় এই ঘোষণা করেন হাসিনা।

শেখ হাসিনা জোর দিয়ে বলেন, আবারও তাঁর দল জয়ী হলে বাংলাদেশ ইতিবাচক কূটনৈতিক সম্পর্ক ও সহযোগিতার প্রতিশ্রুতি তুলে ধরে সব দেশের সঙ্গে উন্নয়ন সহযোগিতা অব্যাহত রাখবে।

সুনির্দিষ্ট ভাবে ভারত-বাংলাদেশ সম্পর্কের কথা উল্লেখ করে বলা হয়েছে, ভারতের সঙ্গে ভূমি সীমানা নির্ধারণ এবং ছিটমহল বিনিময়ের দীর্ঘস্থায়ী সমস্যার সমাধান হয়েছে। এই সাফল্য ভারতের সঙ্গে অব্যাহত বহুপাক্ষিক সহযোগিতা এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে উৎসাহিত করেছে।

প্রসঙ্গত, আওয়ামী লিগের এ বারের ইশতেহারের স্লোগান—‘স্মার্ট বাংলাদেশ: উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এ বার কর্মসংস্থান’। এ ইশতেহারে ১১টি বিষয়ে বিশেষ অগ্রাধিকার দেওয়ার কথা বলা হয়েছে।

বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে ইশতেহারের আনুষ্ঠানিক প্রকাশ করে আওয়ামী লিগ সভানেত্রী ও শেখ হাসিনা দেশের ভোটারদের উদ্দেশ্যে বলেন, “সরকার পরিচালনার বিশাল কর্মযজ্ঞে আমাদের কিছু ত্রুটি-বিচ্যুতি হওয়া স্বাভাবিক। আপনাদের রায় নিয়ে তা সংশোধন করে জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করতে চাই”।

আরও পড়ুন: ৮ জানুয়ারি শুরু গঙ্গাসাগর মেলা, প্রস্তুতি বৈঠক থেকে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রীর

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version