Home খবর বিদেশ ‘আমি মোদীর ফ্যান’, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য ইলন মাস্কের

‘আমি মোদীর ফ্যান’, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য ইলন মাস্কের

0

মঙ্গলবার নিউইয়র্কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন টেসলার সিইও এবং টুইটারের মালিক ইলন মাস্ক। প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। যেখানে তিনি প্রায় দু’ডজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে দেখা করেন।

ভারতের ভবিষ্যৎ

মোদীর সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মাস্ক বলেন, “আমি ভারতের ভবিষ্যৎ নিয়ে অবিশ্বাস্যভাবে উত্তেজিত। আমি মনে করি বিশ্বের যেকোনো বড়ো দেশের চেয়ে ভারতের সম্ভাবনা অনেক বেশি। প্রধানমন্ত্রী মোদী প্রকৃত অর্থে ভারতের জন্য চিন্তা করেন কারণ তিনি আমাদের ভারতে উল্লেখযোগ্য বিনিয়োগ করার জন্য চাপ দিচ্ছেন, এটা আমাদেও প্রবণতা। আমাদের শুধু সঠিক সময় খুঁজে বের করতে হবে”।

আমি মোদীর ফ্যান

মাস্কের কথায়, “প্রধানমন্ত্রীর সঙ্গে দুর্দান্ত বৈঠক হয়েছে। আমি মোদীকে বেশ পছন্দ করি। কয়েক বছর আগে তিনি আমাদের কারখানা পরিদর্শন করেছিলেন। তাই, আমরা একে অপরকে খুব অল্প সময়ের জন্য চিনি। তিনি সত্যিই ভারতের জন্য সঠিক কাজটি করতে চান। তিনি উন্মুক্ত হতে চান, তিনি সংস্থাগুলির জন্য সহায়ক হতে চান। যেটা ভারতের মঙ্গলের জন্যই। যে কারণে আমি মোদীর ফ্যান”। এর আগে ২০১৫ সালে ক্যালিফোর্নিয়ার টেসলা মোটরস কারখানা পরিদর্শনের সময় মাস্কের সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী।

ভারতে আসছেন মাস্ক

মাস্ক আরও বলেন, “সৌর শক্তিতে বিনিয়োগের জন্য দুর্দান্ত একটা জায়গা ভারত… আমরা ভারতে স্টারলিঙ্ক ইন্টারনেট আনার ব্যাপারেও আশাবাদী। আমি আগামী বছর আবার ভারতে যাওয়ার পরিকল্পনা করছি”। দ্য ওয়াল স্ট্রিট জার্নালের একটি সাক্ষাৎকারের সময়, মাস্ককে জিজ্ঞাসা করা হয়েছিল ভারতীয় বাজারে আগ্রহী কিনা। জবাবে তিনি বলেন, “অবশ্যই”। তিনি বলেন, টেসলা সম্ভবত এই বছরের শেষ নাগাদ ভারতে নিজের কারখানা তৈরির জন্য একটি স্থান চূড়ান্ত করবে।

আরও পড়ুন: জেলা পিছু মাত্র ১ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী, ফের আদালতে যাওয়ার আঁটঘাঁট বাঁধছে বিরোধীরা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version