Home খবর বিদেশ পাক প্রধানমন্ত্রীর গলায় কাশ্মীর ইস্যু, পাশে চাইছেন UAE-কে

পাক প্রধানমন্ত্রীর গলায় কাশ্মীর ইস্যু, পাশে চাইছেন UAE-কে

0

পাকিস্তান : পাক প্রধানমন্ত্রীর গলায় ফের শোনা গেল কাশ্মীর ইস্যু। ভারতের উদ্দেশ্যে শান্তি বার্তা পাঠিয়েও খোঁচা কাশ্মীর নিয়ে। এই ইস্যুকে ‘ জলন্ত ইস্যু ‘ বলে আখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রী শেহেবাজ শরীফ। এমনকি ৩০৭ ধারা প্রত্যাহার নিয়ে নিজের অসন্তোষের কথা প্রকাশ করেন তিনি।

পাক প্রধানমন্ত্রী এমনও জানান ভারতের সঙ্গে আর যুদ্ধ চায়না পাকিস্তান। এক সাক্ষাৎকারে শেহবাজ বলেন,”আমাদের শান্তিতে থাকতে হলে এবং উন্নতি বজায় রাখতে হলে একে অপরের সাথে ঝগড়া বন্ধ করতে হবে। সময় এবং সম্পদ নষ্ট করা থেকে বিরত থাকতে হবে”। এরপরে অভিযোগের সুরে তিনি বলেন,’ জম্মু এবং কাশ্মীরের সংখ্যালঘুদের ওপর নির্যাতন এবং মানবাধিকার লঙ্ঘনের চেষ্টা করা হচ্ছে’। তার আরও সংযোজন,’ভারতের সঙ্গে এই তিন চোখের পর থেকেই দেশে অতিরিক্ত দুর্ভোগ, দারিদ্র্য এবং বেকারত্ব দেখা দিয়েছে’।

কাশ্মীর ইস্যূ নিয়ে বলতে গিয়ে শেহবাজ বলেন,’ভারতের সংবিধানে কাশ্মীরিতে স্বায়ত্তশাসনের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে। সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে। ২০১৯ সালের অগাস্ট থেকে সেখানে সংখ্যালঘুদের সঙ্গে চরম অপব্যবহার করা হচ্ছে। এটা অবশ্যই বন্ধ করা প্রয়োজন।’সংযুক্ত আরব আমিরাতে রাষ্ট্রপতি মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে আবেদন রাখেন যাতে দুই দেশকে একত্রিত করতে পাক প্রধানমন্ত্রীকে সাহায্য করেন তিনি।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version