Home খবর দেশ লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস, বিহারে রেল দুর্ঘটনায় মৃত অন্তত ৪

লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস, বিহারে রেল দুর্ঘটনায় মৃত অন্তত ৪

0

পটনা: ফের বেলাইন ট্রেন! বুধবার রাতে বিহারের বক্সার জেলায় অলমগামী নর্থ ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেস লাইনচ্যুত। এই দুর্ঘটনায় চারজন নিহত এবং ৮০ জনেরও বেশি আহত হয়েছে বলে জানান এক আধিকারিক।

রেল সূত্রে খবর, দিল্লির আনন্দ বিহার থেকে অসমের কামাক্ষ্যা স্টেশনের দিকে যাচ্ছিল নর্থ ইস্ট এক্সপ্রেস। রাতে বিহারের দানাপুর ডিভিশনের রঘুনাথপুরের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। তবে কী ভাবে এই দুর্ঘটনা, তার কারণ এখনও স্পষ্ট নয়। প্রথমে উদ্ধারকাজ শুরু করে স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছেছে রেলের আধিকারিকরা। ওই লাইনে ব্যাহত ট্রেন চলাচল।

জানা যায়, বিহারের রঘুনাথপুর রেলওয়ে স্টেশন পার করার পরই, রাত ৯টা ৫৩ মিনিট নাগাদ হঠাৎ দুর্ঘটনার মুখে পড়ে ট্রেনটি। বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানান, তিনি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, স্বাস্থ্য বিভাগ এবং বক্সার ও ভোজপুরের জেলা আধিকারিকদের সঙ্গে উদ্ধারকাজে কাজে গতি আনার বিষয়ে কথা বলেছেন।

রাত ২টো নাগাদ রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব টুইট করে জানান, উদ্ধারকাজ শেষ। সব বগি খতিয়ে দেখা হয়েছে। যাত্রীদের শীঘ্রই একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করে তাঁদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হবে।

এর পর, রাত আড়াইটে নাগাদ রেল দুর্ঘটনায় মৃতদের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেন রেলমন্ত্রী। তিনি লেখেন, “অপূরণীয় ক্ষতির জন্য গভীর সমবেদনা। ট্রেন লাইনচ্যুত হওয়ার মূল কারণ আমরা খুঁজে বার করব”।

এর পরে জানান, “দুর্ঘটনাগ্রস্থ ১২৫০৬ ডাউন নর্থ-ইস্ট এক্সপ্রেসের যাত্রীদের অন্য ট্রেনে বসানো হয়েছে এবং রেলের তরফ থেকে তাঁদের জন্য খাবার ও জলের ব্যবস্থা করা হয়েছে”।

আরও পড়ুন: বদলে গেল রাজস্থান বিধানসভা ভোটের দিনক্ষণ, কী কারণে পরিবর্তন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version