Home খবর দেশ ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

0

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী। এই জয়ের পরেই তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে ‘ভারতের মা’ বলে সম্বোধন করে রাজনীতিতে একটি নতুন বিতর্ক তৈরি করলেন।

শুধু ইন্দিরা গান্ধীকেই নয়, গোপী কেরলের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী, কে করুণাকরণ এবং সিপিএমের ইকে নায়নারকে তার ‘রাজনৈতিক গুরু’ হিসেবেও অভিহিত করেছেন। করুণাকরণ ১৯৭৭ থেকে ১৯৯৫ সালের মধ্যে তিন দফায় কেরলের মুখ্যমন্ত্রী ছিলেন এবং নায়নার ১৯৮০ থেকে ২০০১ সালের মধ্যে তিন দফায় মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। করুণাকরণকে কেরল কংগ্রেসের ‘পিতা’ এবং ‘সাহসী মুখ্যমন্ত্রী’ বলেও অভিহিত করেছেন গোপী।

রবিবার কেরলের পানকুন্নামে করুণাকরণের স্মৃতিসৌধ ‘মুরলী মন্দিরমে’ শ্রদ্ধা জানাতে গিয়ে গোপী এই মন্তব্য করেন। করুণাকরণের পুত্র তথা কংগ্রেস প্রার্থী কে মুরলীধরনকে হারিয়ে ত্রিশূর লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছেন গোপী। এই কেন্দ্রে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হয় কংগ্রেস, বিজেপি এবং সিপিআই প্রার্থীর মধ্যে।

আরও পড়ুন। ‘বিচ্ছিন্নতাবাদে উস্কানি’, অরুন্ধতী রায়ের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলার অনুমতি দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের

গত বুধবার কেরলের কান্নুরে নায়নারের বাড়িতেও গিয়েছিলেন গোপী, যেখানে তিনি নায়নারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সুরেশ গোপীর এই মন্তব্যে রাজনৈতিক মহলে ব্যাপক চর্চা শুরু হয়েছে। বিজেপি সাংসদ হয়ে কংগ্রেস এবং বামপন্থী নেতাদের প্রতি তার এই সম্মান প্রদর্শন অনেকের নজর কেড়েছে। 

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version