Home খবর দেশ টানা চার দিন ১০ হাজারের উপর দৈনিক করোনা সংক্রমণ

টানা চার দিন ১০ হাজারের উপর দৈনিক করোনা সংক্রমণ

0

নয়াদিল্লি: শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা ১০ হাজারের উপর। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, এই টানা চার দিন ১০ হাজারের উপর দৈনিক সংক্রমণ।

করোনা পরিসংখ্যান

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুয়ায়ী, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ১০ হাজার ৮৯ জন। আগের দিন সংখ্যাটা ছিল ১০ হাজার ৭৫৩। তবে শুক্রবার সংক্রমিতের সংখ্যা ছিল ১১ হাজারের বেশি। এর আগে টানা ছয় দিন বাড়ার পর এই নিয়ে দ্বিতীয় দিন নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা কছুটা হলেও কমল। কিন্তু এক ধাক্কায় অনেকটাই বাড়ল সক্রিয় কোভিডরোগী। এখন সারা দেশের মোট সক্রিয় রোগীর সংখ্যা ৫০ হাজারের বেশি।

মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট করোনা সংক্রমিত ৪ কোটি ৪৮ লক্ষ ১৮ হাজার ১১৫ জন। বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। সপ্তাহ দুয়েক আগেও যেখানে সক্রিয় রোগী ছিল ১০ হাজারের নীচে, সেখানে বর্তমানে সেটাই পৌঁছেছে ৫৭ হাজার ৫৪২-এ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭ জন কোভিডরোগীর। এখনও পর্যন্ত কোভিডে মৃত ৫ লক্ষ ৩১ হাজার ১১৪ জন। মৃত্যুহার ১.১৯ শতাংশ। প্রচণ্ড গরমে করোনার চোখ রাঙানি যে নতুন করে তীব্র হচ্ছে, তা এই পরিসংখ্যানেই যেন স্পষ্ট।

তবে দেশ জুড়ে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ।

এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ৪ কোটি ৪২ লক্ষ ২৯ হাজার ৪৫৯ জন। সবমিলিয়ে টিকা দেওয়া হয়েছে ২২০ কোটি ৬৬ লক্ষ ২৬ হাজার ৩২৪ ডোজ।নমুনা পরীক্ষা ও টিকাকরণে জোর দিয়ে করোনা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চালাচ্ছে সরকার।

বিমানে মাস্ক পরার পরামর্শ

পরিস্থিতি মোকাবিলায়বিমান যাত্রীদের মাস্ক পরার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় সরকার। অসামরিক বিমান চলাচল মন্ত্রকের প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত জেনারেল ভিকে সিং রাজ্যসভায় বলেন, বিমান ভ্রমণের জন্য মাস্ক বাধ্যতামূলক করার কোনো পরিকল্পনা সরকারের নেই, তবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের জারি করা ‘আন্তর্জাতিক আগমনের জন্য নির্দেশিকা’ (Guidelines for International Arrivals) কার্যকর রয়েছে। ওই নির্দেশিকাটি গত ১০ ফেব্রুয়ারি আপডেট করা হয়েছিল। তখনই সেখানে বিমান যাত্রীদের উদ্দেশে মাস্ক ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: তীব্র দহনজ্বালা উপেক্ষা করে পয়লা বৈশাখের পুজো দেওয়ার ভিড়

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version