Home খবর দেশ কার দখলে কর্নাটক? ভোটগ্রহণ চলছে ২২৪ আসনে

কার দখলে কর্নাটক? ভোটগ্রহণ চলছে ২২৪ আসনে

বুধবার সকাল ৭টা থেকে কর্নাটক বিধানসভার ২২৪টি আসনে ভোটগ্রহণ চলছে। মূল লড়াই ক্ষমতাসীন বিজেপি এবং বিরোধী কংগ্রেস এবং জনতা দল সেকুলার (জেডিএস)-এর মধ্যে। ভোটারদের কাছে বিপুল সংখ্যক ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। রাজ্য জুড়ে ৫৮ হাজার ৫৪৫টি ভোট কেন্দ্রে মোট ৫ কোটি ৩১ লক্ষ ৩৩ হাজার ৫৪ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই ভোটাররা ২ হাজার ৬১৫জন প্রার্থীর নির্বাচনী ভাগ্য নির্ধারণ করবেন। ভোটের গণনা হবে আগামী শনিবার (১৩ মে)।

ভোটারদের মধ্যে ২ কোটি ৬৭ লক্ষ ২৮ হাজার ৫৩ জন পুরুষ, ২ কোটি ৬৪ লক্ষ ৭৪ জন মহিলা এবং ৪ হাজার ৯২৭ জন অন্যান্য। প্রার্থীদের মধ্যে ২ হাজার ৪৩০ জন পুরুষ এবং ১৮৪ জন মহিলা ও এক জন প্রার্থী অন্য লিঙ্গের। নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, রাজ্যে এ বার নতুন ভোটারের সংখ্যা ১১ লক্ষ ৭১ হাজার ৫৫৮ জন।

বড়ো সংখ্যায় ভোটদানের সময় এসেছে বলে টুইটারে লেখেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। একই সঙ্গে তিনি আশাপ্রকাশ করেন, কর্নাটকের জনগণ সিদ্ধান্ত নিয়েছেন যে তারা একটি প্রগতিশীল, স্বচ্ছ ও কল্যাণমুখী সরকার বেছে নেবেন।

টুইটারে অমিত শাহ লিখেছেন, “ভোটের দিনে, আমি কর্ণাটকের বোন এবং ভাইদের রাজ্যের সুশাসন, উন্নয়ন এবং সমৃদ্ধির জন্য বিপুল সংখ্যক ভোট দেওয়ার আহ্বান জানাই”।

সকাল সকাল ভোট দিয়েছেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএসইয়েদুরাপ্পা। তিনি বলেন, “কর্ণাটকের সমস্ত মানুষ যত তাড়াতাড়ি সম্ভব ভোট দিন, এই অনুরোধ করছি। আমি নিশ্চিত তারা বিজেপিকে ভোট দেবেন। ছেলে বিজয়েন্দ্র ৪০ হাজারের বেশি ভোট পেতে চলেছে। বিজেপি পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হবে।”

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version