Home খবর বিদেশ গ্রেফতার ইমরান খান, অপরহরণের অভিযোগ তুলে সারা দেশে বিক্ষোভ তেহরিক-ই-ইনসাফের

গ্রেফতার ইমরান খান, অপরহরণের অভিযোগ তুলে সারা দেশে বিক্ষোভ তেহরিক-ই-ইনসাফের

মহামুশকিলে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে মঙ্গলবার সকালে। এরই মধ্যে তাঁর দলের অভিযোগ, অপরহরণ করা হয়েছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, এ দিন সকালে ইসলামাবাদ হাইকোর্টের ভিতর থেকে তাঁকে গ্রেফতার করে হেফাজতে নিয়েছে পাক আধাসেনা রেঞ্জার্স বাহিনী।

গত বছর পদ খোয়ানোর পর থেকে বিচারাধীন কয়েক ডজন মামলার শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে প্রবেশ করছিলেন ইমরান। সে সময়ই ৭০ বছর বয়সী প্রাক্তন ক্রিকেটার-রাজনীতিবিদকে আধাসামরিক বাহিনী আদালত প্রাঙ্গণ থেকে হেফাজতে নেয়। গ্রেফতারের পর তাঁকে ইসলামাবাদের পলিক্লিনিকে সাত সদস্যের একটি মেডিক্যাল বোর্ড স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হয়।

ইমরানকে গ্রেফতারের পর পিটিআই নেতা ফাওয়াদ হুসেন টুইটারে লেখেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালত চত্বর থেকে অপহরণ করা হয়েছে। এরপর কয়েকশো আইনজীবী ও সাধারণ মানুষ নির্যাতনের শিকার হয়েছেন। ইমরান খানকে গ্রেফতারের পর ইসলামাবাদ হাইকোর্টের বিচারক স্বরাষ্ট্র সচিব ও আইজিকে নির্দেশ দিয়েছেন, ১৫ মিনিটের মধ্যে পুলিশকে আদালতে হাজির হতে হবে।

পিটিআই-এর নেতারা অভিযোগ করেছে, পুলিশ আদালতে প্রবেশ করে, বায়োমেট্রিক ডেটা নেওয়ার ঘরের কাচের জানালা ভেঙে দেয় এবং তাঁকে বাইরে টেনে নিয়ে যায়। পিটিআই নেতা আজহার মাসওয়ানি অভিযোগ করেছেন, রেঞ্জার্স বাহিনী আদালতের ভিতর থেকে অপহরণ করেছে ইমরানকে। তিনি আরও বলেন, দ্রুত সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে পিটিআই। ইতিমধ্যেই দলের কর্মীরা লাহোরে প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে।

সূত্রের খবর, জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলার কারণেই পিটিআই চেয়ারম্যান ইমরানকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর ইমরানকে রেঞ্জার্স বাহিনীর জওয়ানেরা মারধর করেন বলে অভিযোগ।

আরও পড়ুন: সেতু থেকে নীচে পড়ল যাত্রীবোঝাই বাস, মধ্যপ্রদেশে মৃত অন্তত ২২

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version