Home খবর দেশ মাটির নিচে বিকট শব্দ, ভয় বাড়ছে মহারাষ্ট্রে

মাটির নিচে বিকট শব্দ, ভয় বাড়ছে মহারাষ্ট্রে

মুম্বই : মাত্র কয়েকদিন আগে শক্তিশালী ভূমিকম্প হয়েছে তুরস্ক এবং সিরিয়ায়। প্রাণ হারিয়েছেন প্রায় ৪০ হাজারেরও বেশি মানুষ। এরপরই জোরালো ভূমিকম্পে কেঁপে ওঠে নিউজিল্যান্ডের ওয়েলিংটন। আর এইসবের মাঝেই নয়া আতঙ্ক তৈরি হয়েছে মহারাষ্ট্রের লাতুর শহরে।

সূত্র মারফত জানা চাচ্ছে, মাটির নিচ থেকে ভয়ংকর শব্দ শুনতে পাচ্ছেন এলাকাবাসী। ভূমিকম্প হতে পারে এই আতঙ্ক গ্রাস করেছে সাধারণ মানুষকে। যদিও এখনও পর্যন্ত ভূমিকম্প হয়নি বলেই জানা যাচ্ছে সূত্র মারফত। তাহলে ওই শব্দটা কিসের এই প্রশ্নই জেগেছে সকলের মনে।

সূত্রের খবর, বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ লাতুরের বিবেকানন্দ চকের কাছে রহস্যময় শব্দ শুনতে পায় এলাকাবাসী। এর পরই আতঙ্ক ছড়ায় এলাকায়। খবর যায় স্থানীয় প্রশাসনের কাছে। তদন্তে নামে জেলা মোকাবিলা বিভাগ। যদিও ভূমিকম্পের কোনও খবর পাওয়া যায়নি।

ঘটনা প্রসঙ্গে জানাতে গিয়ে দুর্যোগ মোকাবিলা বিভাগের আধিকারিক সাকেব উসমানী জানান, মারাঠওয়ারা অঞ্চলে বিগত কয়েকদিন ধরেই মাটির নিচ থেকে রহস্যময় শব্দ শোনা যাচ্ছে। চলতি বছরের ৪ তারিখ লাতুরের নিলঙ্গা মহকুমার মিতুর ডাঙ্গীবাড়ি এলাকায় শোনা গিয়েছিল এরকমই শব্দ। এর আগে ২০২২ সালের সেপ্টেম্বর মাসেও লাতুর শহরে বিভিন্ন এলাকায় ভয়ংকর শব্দ শোনা গিয়েছিল। তবে এই শব্দের উৎস কি, কোথা থেকে আসছে এই শব্দ সে সম্পর্কে কিছুই জানা যাচ্ছে না।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version