Home খবর দেশ দাম বাড়ল এলপিজি-র, বাণিজ্যিক সিলিন্ডার প্রতি ১০০ টাকার বেশি

দাম বাড়ল এলপিজি-র, বাণিজ্যিক সিলিন্ডার প্রতি ১০০ টাকার বেশি

0

উৎসবের মরশুমে দাম বাড়ল এলপিজি সিলিন্ডারের। বুধবার (১ নভেম্বর) এলপিজি সিলিন্ডারের দাম সংশোধন করেছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনের মতো রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। জানানো হয়েছে, এ দিন থেকে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার প্রতি দাম বেড়েছে ১০১.৫০ টাকা।

শেষ দুই মাসে এই দ্বিতীয় বার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হল। গত অক্টোবরেও পেট্রোলিয়াম সংস্থাগুলি দাম বৃদ্ধির কারণে কেন্দ্র ২০৯ টাকা দাম বাড়িয়েছিল বাণিজ্যিক গ্যাসের। তবে এ বারও ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দাম বাড়লেও ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রেখেছে কেন্দ্র।

সর্বশেষ সংশোধন অনুযায়ী, একটি ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম এখন দিল্লিতে ১,৭৩১ টাকার পরিবর্তে হয়েছে ১,৮৩৩ টাকা। মুম্বইতে, একটি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে ১,৭৮৫.৫০ টাকায়, কলকাতায় প্রতি সিলিন্ডার ১,৯৪৩ টাকা এবং চেন্নাইতে প্রতি সিলিন্ডার ১,৯৯৯.৫০ টাকায়।

তবে, রান্নার উদ্দেশ্যে ব্যবহৃত ঘরোয়া এলপিজির দাম অপরিবর্তিত রয়েছে। দিল্লিতে প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৯০৩ টাকায় অপরিবর্তিত রয়েছে। যেখানে কলকাতা, মুম্বই এবং চেন্নাইয়ে এই এলপিজি সিলিন্ডারের দাম যথাক্রমে ৯২৯ টাকা, ৯০২.৫০ টাকা এবং ৯১৮.৫০ টাকা।

বলে রাখা ভালো, গত সেপ্টেম্বরে শেষ বার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার সস্তা হয়েছিল। তেল বিপণন সংস্থাগুলি সেপ্টেম্বরে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৫৭ টাকা কমিয়েছিল। তার আগে আগস্টেও বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হয়েছিল।

আরও পড়ুন: আবহাওয়ার ভোলবদল! ফের বৃষ্টির পূর্বাভাস

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version