Home খবর দেশ ‘মানবিক সহায়তা অব্যাহত থাকবে…,’ প্যালেস্তিনীয় প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা প্রধানমন্ত্রী মোদীর

‘মানবিক সহায়তা অব্যাহত থাকবে…,’ প্যালেস্তিনীয় প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা প্রধানমন্ত্রী মোদীর

0

প্যালিস্তিনীয় ভূখন্ডের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গাজার আল আহলি হাসপাতালে সম্প্রতি এক বোমা হামলায় অন্তত ৫০০ সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। এই বিপুল প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। প্যালিস্তিনীয় প্রেসিডেন্টকে তিনি জানিয়েছেন, ইজরায়েল-হামাস যুদ্ধে, প্যালেস্টিনীয় নাগরিকদের প্রতি ভারতের সহায়তা প্রদান অব্যাহত থাকবে। ভূখন্ডের জনগণকে মানবিক সহায়তা পাঠিয়ে যাবে ভারত।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে (সাবেক টুইটার) প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, “প্যালেস্তিনীয় কর্তৃপক্ষের প্রেসিডেন্ট এইচই মাহমুদ আব্বাসের সঙ্গে কথা বললাম। গাজার আল আহলি হাসপাতালে অসামরিক মানুষদের প্রাণহানির ঘটনায় সমবেদনা জানিয়েছি। আমরা প্যালেস্তিনীয় জনগণের জন্য মানবিক সহায়তা পাঠাতে থাকব। এই অঞ্চলে সন্ত্রাসবাদ, হিংসা এবং নিরাপত্তা পরিস্থিতির অবনতি নিয়ে আমাদের গভীর উদ্বেগ প্রকাশ করেছি। ইজরায়েল-প্যালেস্টাইন ইস্যুতে ভারতের যে দীর্ঘস্থায়ী নীতিগত অবস্থান রয়েছে তা তাঁকে ফের জানিয়েছি।”

গাজার আল আহলি ব্যাপটিস্ট হাসপাতালে ইজরায়েলি রকেট হামলায় প্রাণ গিয়েছে প্রায় ৫০০ প্যালেস্তিনীয় নাগরিকের। বুধবারই এক্স হ্যান্ডেলে সেই ঘটনার তীব্র নিন্দা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার ফোন করে মোদী সমবেদনা জানালেন প্যালিস্তিনীয় ভূখন্ডের প্রেসিডেন্টকে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version