Home খবর দেশ রাজধানীতে গ্রেফতার দুই যুবক, উদ্ধার বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র

রাজধানীতে গ্রেফতার দুই যুবক, উদ্ধার বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র

নয়া দিল্লি : প্রজাতন্ত্র দিবসের আগেই বড়সড় সাফল্য দিল্লি পুলিশের। বানচাল বড়সড় হামলার পরিকল্পনা। সন্দেহ ভাজন দুই যুবককে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। জানা যাচ্ছে, ধৃতকের কাছ থেকে উদ্ধার হয়েছে পিস্তল এবং গুলি।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, প্রজাতন্ত্র দিবসে রাজধানীতে বড়সড় হামলার পরিকল্পনা ছিল অভিযুক্তদের । কিন্তু তা ভেস্তে দিল পুলিশ। সূত্রের খবর, ওই দুই ব্যক্তি জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, ধৃতরা দীর্ঘদিন ধরেই অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত। এর আগেও একাধিকবার অপরাধ করেছে তারা। আর এবার বড়সড় নাশকতার ছক কষেছিল তারা। কিন্তু সেই পরিকল্পনা বাস্তবায়নের আগেই অভিযুক্তদের ধরে ফেলল দিল্লি পুলিশের স্পেশাল সেল।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, অভিযুক্ত ব্যক্তিরা হলেন জগজিৎ সিং ওরফে জাগ্গা এবং নৌসাদ। জগজিৎ উত্তরাখণ্ডের উধম সিং নগরের বাসিন্দা। অন্যদিকে নৌসাদ দিল্লির জাহাঙ্গীরপুরীর বাসিন্দা। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে তিনটি পিস্তল এবং ২২ টি তাজা কার্তুজ।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, জগজিৎ ওরফে জাগ্গার সঙ্গে কানাডার খলিস্তানি জঙ্গিদের যোগাযোগ রয়েছে। উত্তরাখণ্ডে একটি খুনের মামলায় অভিযুক্ত সে। কিন্তু জেল থেকে বেরিয়েই পালিয়ে যায়। মূলত দেশবিরোধী কার্যকলাপ ও জঙ্গি সংগঠনে নিয়োগের কাজ করত জগজিৎ। অন্যদিকে, নৌশাদ হারকত-উল-আনসার নামক একটি জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। দুটি খুনের মামলায় তঁকে যাবজ্জীবনের সাজা ও বিস্ফোরক আইন সংক্রান্ত একটি মমলায় ১০ বছরের সাজা দেওয়া হলেও, পুলিশের চোখে ধুলো দিয়ে এতদিন সে পালিয়ে বেরাচ্ছিল। কোন শর্তে সে জেল থেকে বাইরে এসেছিল, তাও এখনও জানা যায়নি। ধৃতদের জেরা করে বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version