Home খবর রাজ্য দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে শনিবার সন্ধে থেকে মদ বিক্রি...

দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে শনিবার সন্ধে থেকে মদ বিক্রি বন্ধ

0

খবর অনলাইন ডেস্ক: শনিবার সন্ধে ৬টা থেকে দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে মদের দোকান ও বার বন্ধ থাকবে। হাওড়া ও ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ শেষ হওয়া পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে। আগামী ২০ মে সোমবার হাওড়া ও ব্যারাকপুর কেন্দ্রে ভোট।

সোমবার রাজ্যে পঞ্চম দফার ভোটগ্রহণ পর্ব। ওই দিন হাওড়া ও ব্যারাকপুর ছাড়াও উলুবেড়িয়া, বনগাঁ, শ্রীরামপুর, হুগলি ও আরামবাগ কেন্দ্রে ভোট নেওয়া হবে।

যেহেতু হাওড়া ও ব্যারাকপুর কেন্দ্র কলকাতার সংলগ্ন তাই আবগারি দফতর কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণ আবগারি ডিভিশনের সব বার এবং মদের দোকান শনিবার সন্ধে থেকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ পর্ব সমাধা হওয়ার পর বার ও দোকান খুলবে।

আবগারি অফিসারেরা জানিয়েছেন, ভারতের নির্বাচন কমিশনের নির্দেশ মেনেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এক আধিকারিক বলেন, “হাওড়া ও উত্তর ২৪ পরগনার জেলাশাসকদের এবং কলকাতা উত্তর ও দক্ষিণ আবগারি ডিভিশনের আওতায় যে সব বার ও মদের দোকান পড়ে তাদের নির্দেশ দেওয়া হয়েছে শনিবার সন্ধে ৬টা থেকে মদ বিক্রি বন্ধ রাখতে। ২০ তারিখ যতক্ষণ ভোট চলবে, এই নির্দেশ বলবৎ থাকবে।”

“এই নিষেধাজ্ঞা দমদম লোকসভা কেন্দ্রেও জারি থাকবে যেহেতু এটা ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সংলগ্ন”, ওই আধিকারিক বলেন।

কলকাতা দক্ষিণ আবগারি জেলার সীমানা হল বালিগঞ্জ, যোধপুর পার্ক, তারাতলা এবং ওয়াটগঞ্জ। এই সীমার মধ্যে যে সব বার ও মদের দোকান আছে তা বন্ধ থাকবে। আর কলকাতা উত্তর আবগারি জেলার মধ্যে পড়ে কাশীপুর, বেলেঘাটা, বৌবাজার, হেয়ার স্ট্রিট, এন্টালি, ট্যাংরা এবং মুচিপাড়া। এই এলাকার সব বার ও মদের দোকান বন্ধ রাখতে হবে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version