Home খবর রাজ্য বাংলায় প্রতি আসনে একজন ইনচার্জ, লোকসভা নির্বাচনে নয়া কৌশল বিজেপির

বাংলায় প্রতি আসনে একজন ইনচার্জ, লোকসভা নির্বাচনে নয়া কৌশল বিজেপির

0

কলকাতা: ২০২৪-এর লোকসভা নির্বাচনের জন্য পুরোদমে প্রস্তুতি শুরু করেছে বিজেপি। সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার পশ্চিমবঙ্গ সফরে রাজ্যের শাসকদল তৃণমূলকে কোণঠাসা করতে একাধিক কৌশল ছকে নিয়েছে গেরুয়া শিবির।

বাংলার সবক’টি লোকসভা আসনের জন্য পৃথক ইনচার্জ নিয়োগ করেছে বিজেপি। শনিবার (৩০ ডিসেম্বর) রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এই ঘোষণা করেন। লোকসভা নির্বাচনের আগে দলের এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

দলের তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী, নিত্যানন্দ মুন্সিকে জলপাইগুড়ির ইনচার্জ করা হয়েছে। সঙ্গে আনন্দময় বর্মণকে যুগ্ম ইনচার্জ করা হয়েছে। একইভাবে অমিতাভ মৈত্রকে কোচবিহারের ইনচার্জ নিযুক্ত করা হয়েছে। সুশীল বর্মণকে আলিপুরদুয়ারের ইনচার্জ করা হয়েছে এবং যুগ্ম ইনচার্জ করা হয়েছে সুশান্ত রাভাকে। বিশাল লামাকে দার্জিলিংয়ের ইনচার্জ করা হয়েছে এবং সুকর মুন্ডা ও গোবিন্দ রায়কে যুগ্ম ইনচার্জ করা হয়েছে। লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে শক্তিশালী করার প্রচারে বিজেপি লোকসভা ধরে ইনচার্জ নিয়োগ করেছে।

২০১৯ লোকসভা নির্বাচনে, বিজেপি বাংলায় ৪২টি আসনের মধ্যে ১৮টি জিতেছিল। তবে, এর পরে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে প্রত্যাশিত সাফল্য পায়নি বিজেপি। এখন আবারও একটা লোকসভা নির্বাচন আসন্ন, ফলে পশ্চিমবঙ্গকে বিশেষ গুরুত্ব দিয়েছে বিজেপি।

গত ২৬ ডিসেম্বর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা একদিনের সফরে কলকাতায় এসেছিলেন। তাঁরা দলের কোর কমিটির সঙ্গে বৈঠক করে বিশেষ নির্দেশও দিয়েছেন। বাংলায বিজেপিকে অন্তত ৩৫টি আসনে জয়ের লক্ষ্য বেঁধে দিয়েছেন অমিত শাহ।

আরও পড়ুন: অযোধ্যায় রেলস্টেশন, বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version