Home খবর দেশ অযোধ্যায় রেলস্টেশন, বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

অযোধ্যায় রেলস্টেশন, বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

0

শনিবার অযোধ্যায় একের পর এক কর্মসূচিতে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুনর্নির্মিত অযোধ্যা ধাম রেলওয়ে স্টেশনের উদ্বোধন এবং পরে নতুন বিমানবন্দরেরো উদ্বোধন করেন মোদী। রেলস্টেশনে যাওয়ার সময়, প্রধানমন্ত্রী একটি রোড শো করেন। যেখানে রাম পথের ৪০টি মঞ্চে ১ হাজার ৪০০ জনেরও বেশি শিল্পী উপস্থাপন করেন লোকশিল্প ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার অযোধ্যার নবনির্মিত রেলস্টেশন এবং বিমানবন্দরের উদ্বোধন করে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরের গর্ভগৃহে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান। তার আগে এ দিন অযোধ্যায় গিয়ে স্টেশন, বিমানবন্দর-সহ একাধিক প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

আগে অযোধ্যা বিমানবন্দরের নাম ছিল ‘মর্যাদা পুরুষোত্তম শ্রী রাম অযোধ্যা আন্তর্জাতিক বিমানবন্দর’। রামমন্দির দেখতে যাওয়া পুণ্যার্থীদের কথা মাথায় রেখে সম্প্রতি বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবন তৈরি করা হয়। বিমানবন্দরের নতুন নামকরণ করা হয় রামায়ণ মহাকাব্যের স্রষ্টা মহর্ষি বাল্মীকির নামে— ‘মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যাধাম’।

এ দিন নবনির্মিত অযোধ্যাধাম স্টেশনের উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী মোদী। অযোধ্যা থেকে বিপরীতমুখী গন্তব্যে দুই ট্রেনের সূচনা করেন।অযোধ্যা স্টেশন থেকে বিপরীতমুখী গন্তব্যের দিকে যাত্রা শুরু করল নীল-সাদা রঙের বন্দে ভারত এবং গেরুয়া-ছাই রঙা অমৃত ভারত। মোট ছ’টি বন্দে ভারত এবং দু’টি অমৃত ভারত ট্রেনেরও সূচনা করেন মোদী। দু’টি অমৃত ভারত ট্রেনের মধ্যে একটি পেয়েছে বাংলা। রাজ্যের মালদহ টাউন স্টেশন থেকে ট্রেনটি ইতিমধ্যেই তার গন্তব্য বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিয়েছে।

আরও পড়ুন: ক’দিন বাদেই সাগরে পুণ্যস্নান, সাধুসন্তদের ভিড় জমে উঠেছে বাবুঘাট

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version