Home খবর রাজ্য ভোট হিংসায় মৃত ১৯ জনের পরিবারকে আর্থিক সাহায্য ও চাকরি, ঘোষণা মমতার

ভোট হিংসায় মৃত ১৯ জনের পরিবারকে আর্থিক সাহায্য ও চাকরি, ঘোষণা মমতার

0
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: রক্ত ঝরেছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী, ভোট ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ জনের। বুধবার বিকেলে নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে ওইসব নিহতদের পরিবারের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

বিরোধীদেরও ধন্যবাদ মমতার!

পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা শুরু হয় মঙ্গলবার। তখন থেকেই স্পষ্ট হতে শুরু করে রাজ্যে ফের সবুজ ঝড়। বুধবার বিকেলে প্রথম বার সাংবাদিকদের মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায়। বিপুল জয়ের জন্য বিরোধীদেরও ধন্যবাদ জানান। বলেন, “সমালোচনা, কুৎসা করে শক্তি জুগিয়েছেন বিরোধীরা। কুৎসা আমাদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। যাঁরা বিরোধিতা করে সাহায্য করেছেন, তাঁদের ধন্যবাদ জানাই”।

একইসঙ্গে তৃণমূলনেত্রী এ কথাও মনে করিয়ে দেন, ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকে যে ১৯ জনের মৃত্যু হয়েছে, তাঁদের বেশিরভাগই শাসক দলের কর্মী-সমর্থক। মমতার কথায়, “মৃতদের মধ্যে ১০-১২ জন আমাদেরই লোক”।

মুখ্যমন্ত্রী আরও জানান, “পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে, রাজ্য জুড়ে আমার যে-সকল প্রাণপ্রিয় রাজ্যবাসীরা অকালে প্রাণ হারিয়েছেন, তাঁদের সকলের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করছি। আমি সকল আক্রান্ত এবং নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা গভীর জ্ঞাপন করছি”।

নিহতদের পরিবারের পাশে মমতা

এ দিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, পঞ্চায়েত নির্বাচন পর্বে হিংসায় নিহত ১৯ জনের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। নিহতদের পরিবারের সদস্যদের পুলিশে হোমগার্ডের চাকরিও দেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর কথায়, “ভোট হয়েছে ৭১ হাজার বুথে। আর গন্ডগোল হয়েছে সাতটা বুথে। যাঁরা মারা গেছেন তাঁদের জন্য আমি দুঃখিত।১৯ জন মারা গিয়েছেন৷ তার মধ্যে ১০ জনই আমাদের। মৃতদের পরিবারকে আমরা ২ লক্ষ টাকা করে দেব। হোমগার্ডের চাকরিও দেওয়া হবে। মৃতরা পরিস্থিতির শিকার”।

ভোটের আবহে রাজ্যে হিংসা ঘটনায় বিজেপিকে দায়ী করে মমতা বলেন, “যবে থেকে ক্ষমতায় বিজেপির বিদ্বেষ মূলক আচরণ। কথায় কথায় আক্রমণ। ভায়োলেন্স ভায়োলেন্স করে গোটা দেশে আমাদের বদনাম করলেন। বাংলার বদনাম করলেন। আবার ফ্যাক্ট ফাইন্ডিং টিম আনা হয়েছে। কথায় কথায় এজেন্সি। এ ভাবে দেশ চলে না। তবে তবুও বলব আপনাদের কুৎসা আমাদের আরও শক্তিশালী করেছে। শুধু কয়েকটা প্রাণ চলে গেল সেটাই দুঃখ”।

আরও পড়ুন: গণনা শেষের আগেই সম্ভাব্য জয়ের শুভেচ্ছা বার্তা জানালেন মমতা, অভিষেক

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version