Home খবর রাজ্য মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই মিলবে ড্রাইভিং লাইসেন্স, নয়া ঘোষণা পরিবহনমন্ত্রীর

মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই মিলবে ড্রাইভিং লাইসেন্স, নয়া ঘোষণা পরিবহনমন্ত্রীর

পশ্চিমবঙ্গ: ড্রাইভিং লাইসেন্স বানানোর জন্য দিনের পর দিন আরটিও অফিসে ঘুরে বেড়ানোর দিন শেষ। এবার মাত্র চব্বিশ ঘন্টাতেই পাওয়া যাবে লাইসেন্স। সাধারণ মানুষের হয়রানি বন্ধ করতে নয়া উদ্যোগ রাজ্য সরকারের। নয়া এই পরিষেবার উদ্বোধন করবেন রাজ্যের পরিবহনমন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী।

বাড়িতে বসে অনলাইনে আবেদন করা যাবে লাইসেন্সের। নির্দিষ্ট দিনে দিতে হবে পরীক্ষা। সব ঠিকঠাক থাকলে মাত্র ২৪ ঘন্টার মধ্যেই হাতে পাওয়া যাবে লাইসেন্স। মঙ্গলবার এ বিষয়ে পরিবহনমন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী বলেন,’সাধারণ মানুষের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ড্রাইভিং লাইসেন্স বানাতে গিয়ে অনেক সময় দালালদের খপ্পরে পড়তে হয় সাধারণ মানুষকে। বারবার ঘুরতে হয় আরটিও অফিস। সেই সমস্ত সমস্যা দূর করতে নয়া সিদ্ধান্ত রাজ্য সরকারের’।

পরিবহন দপ্তর সূত্রে জানা যাচ্ছে, নিয়ম অনুযায়ী সপ্তাহের কাজের দিনের মধ্যেই দেওয়া উচিত লাইসেন্স। কিন্তু বাস্তবে তা হয় না। হয়রানির শিকার হতে হয় সাধারণকে। এক আধিকারিক এ বিষয়ে জানান, লাইসেন্সের জন্য আবেদনকারীকে অনলাইনে আবেদন করতে হবে। সেখান থেকে মিলবে একটি তারিখ। আরটিও অফিসে গিয়ে থিউরিটিক্যাল এবং প্রাকটিক্যাল পরীক্ষা দিতে হবে। তার ছবি তুলে অন্যান্য যা যা নিয়ম রয়েছে সেগুলি সবই করিয়ে নিতে হবে। মাত্র ২৪ ঘন্টার মধ্যেই এসএমএস চলে আসবে আবেদনকারীর মোবাইলে। অনলাইনে পেয়ে যাবেন ড্রাইভিং লাইসেন্স। মাসখানেকের মধ্যেই হাতে আসবে স্মার্ট কার্ড। দু চাকা হোক অথবা চারচাকা সব ক্ষেত্রেই প্রযোজ্য এই একই নিয়ম।

আরও পড়ুন : বিদ্যুৎ চক্রবর্তীর নিশানায় মমতা, নোবেলজয়ীকে নিলেন এক হাত

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version