Home খবর রাজ্য জ্যোতিপ্রিয়র বোলপুর-সল্টলেকের বাড়ি বাজেয়াপ্ত, রেশন দুর্নীতি মামলায় বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

জ্যোতিপ্রিয়র বোলপুর-সল্টলেকের বাড়ি বাজেয়াপ্ত, রেশন দুর্নীতি মামলায় বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

0

কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ তিনজনের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শিক্ষক নিয়োগ এবং রেশন দুর্নীতির মতো দুই বৃহত্তর মামলায় অভিযুক্তদের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

জানা গিয়েছে, রেশন বন্টন দুর্নীতির মামলায় মোট ১৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। এই মামলায় জেলবন্দি তিনজন – জ্যোতিপ্রিয় মল্লিক, বাকিবুর রহমান, শংকর আঢ্য ও অন্য অভিযুক্তদের সম্পত্তি ইডি বাজেয়াপ্ত করেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, এই বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে বিভিন্ন ব্যক্তি এবং সংস্থার ৪৮ টি সম্পত্তি রয়েছে।

বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে জ্যোতিপ্রিয়ের সল্টলেকের বাড়িসহ তাঁর ঘনিষ্ঠদের নামে আরও বেশ কিছু বেনামি সম্পত্তি রয়েছে। জ্যোতিপ্রিয়র সল্টলেক ও বোলপুরের বাড়ি বাজেয়াপ্ত করেছে ইডি। সূত্রের খবর, বাকিবুর রহমানের কলকাতা ও বেঙ্গালুরুর ২টি হোটেলও বাজেয়াপ্ত করেছে ইডি। জানা গিয়েছিল, প্রায় ৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। রেশন দুর্নীতি মামলায় আরও ৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যেই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও তাঁর ঘনিষ্ঠ বাকিবুর রহমানের বিরুদ্ধে একাধিক চার্জশিট জমা দিয়েছিল ইডি। এই ঘটনার সঙ্গে জড়িয়ে গিয়েছে বিদেশে টাকা পাচারের অভিযোগ। ২০১৪-২০১৫ সালে রেশন দুর্নীতির সাড়ে ৩০০ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে বলেও অভিযোগ ওঠে। হাওয়ালা যোগেরও খোঁজ পেয়েছে ইডি। তদন্ত যত এগোচ্ছে প্রভাবশালীদের সম্পত্তি বাজেয়াপ্ত বিষয়টিও সামনে আসতে শুরু করেছে এবার।

আরও পড়ুন: ‘বিজেপি জমানায় ১ লক্ষের বেশি কৃষকের আত্মহত্যা’, সরকার গড়লে কংগ্রেসের পরিকল্পনার কথা জানালেন প্রিয়ঙ্কা গান্ধী

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version