Home খবর রাজ্য কমান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা, জ্যোতিপ্রিয়র পাশে মমতা

কমান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা, জ্যোতিপ্রিয়র পাশে মমতা

0
জ্যোতিপ্রিয় মল্লিককে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে আসা হল কমান্ড হাসপাতালে। ছবি: রাজীব বসু

কলকাতা: বুধবার স্বাস্থ্য পরীক্ষার জন্য কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হল রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। রেশন দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করেছে ইডি। বর্তমানে তদন্তকারী সংস্থার হেফাজতে রয়েছেন তিনি।

এ দিন জেরার আগেই জ্যোতিপ্রিয়কে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। আলিপুরের কমান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় তাঁকে। গত শুক্রবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে তাঁর নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ দিয়েছিলেন বিচারক। পরবর্তীতে আদালতের দ্বারস্থ হয় কমান্ড হাসপাতাল। সেখানে তারা বলেছিল, আমরা ওভার বার্ডেনড। অর্থাৎ হাসপাতালে রোগীর সংখ্যা এত বেশি যে আরও নতুন করে কাউকে চিকিৎসা দেওয়া সম্ভব বলে জানিয়ে দেওয়া হয়েছিল। শুধু তাই নয়, কম্যান্ড হাসপাতাল যে নির্দিষ্ট ক্যাটেগরির চিকিৎসা জন্য, সেটাও উল্লেখ করা হয়েছিল। মূলত সেনাবাহিনীর সদস্য ও তাঁদের পরিবারের চিকিৎসার জন্যই বরাদ্দ এই হাসপাতাল চিহ্নিত। তবে হাসপাতালের আবেদন ফিরিয়ে দেয় আদালত।

জানা গিয়েছে, গত মঙ্গলবার তাঁকে টানা জেরা করেন ইডি আধিকারিকরা। আদালতের নির্দেশ মেনে ২৪ ঘণ্টা পর পর মন্ত্রীর স্বাস্থ্যপরীক্ষা করানোর তোড়জোড় ইডি-র। আজ জেরার আগে স্বাস্থ্যপরীক্ষার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কমান্ড হাসপাতালের ইমার্জেন্সি ইউনিটে নিয়ে যাওয়া হয় প্রাক্তন খাদ্যমন্ত্রীকে। মেডিক্যাল পরীক্ষার পর তাঁকে ফের নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে। সেখানে নিয়ে গিয়ে ফের জিজ্ঞাসাবাদ চলবে বলে জানা যায় ইডি সূত্রে।

ধৃত মন্ত্রীর পাশে মমতা

mamata 1

নবান্নে সাংবাদিকদের মুখোমুখি মুখ্যমন্ত্রী। ছবি: রাজীব বসু

উল্লেখযোগ্য ভাবে, এ দিনই নবান্নের বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের রেশন দুর্নীতি প্রসঙ্গে মুখ খুলেছেন। বামেদের ঘাড়েই দায় ঠেলেছেন তিনি। পাশে দাঁড়িয়েছেন ধৃত মন্ত্রীর। তিনি বলেন, “আজ সিপিএম বড় বড় কথা বলছে। আদালত, ইডি বা সিবিআই-কে নিয়ে আমার ব্যক্তিগত মতামত রয়েছে। কিন্তু সেই নিয়ে কিছু বলব না আমি। কিন্তু বলে রাখছি, আমরা যখন ক্ষমতায় এসেছিলাম, ১ কোটি ভুয়ো রেশন কার্ড ছিল। ১ কোটি ভুয়ো রেশন কার্ড থাকার অর্থ, সেই রেশন কেউ না কেই তুলতেন! সেই টাকা কোথায় যেত? আজ পর্যন্ত তদন্ত হয়েছে?”

মুখ্যমন্ত্রী আরও বলেন, “দোষ প্রমাণের আগেই অ্যারেস্ট করে নিচ্ছে। একটা লোককে কিছু প্রমাণ হওয়ার আগেই চোর বলে দেগে দিচ্ছে। একবারও ভেবে দেখেছ, তাঁর ফ্যামিলির উপর দিয়ে কী যাচ্ছে। তাঁর সতীর্থদের কী হচ্ছে। আজ তুমি ক্ষমতায় আছ। দম্ভে অনেক কাজ করবে। একদিন তুমি ক্ষমতায় থাকবে না। সব ধরা পড়বে। সব বেরিয়ে পড়বে। কেঁচো খুঁড়লে কিন্তু সাবধান।”

আরও পড়ুন: এথিক্স কমিটিকে পাঠানো চিঠি প্রকাশ্যে আনলেন মহুয়া মৈত্র, কী কারণে

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version