Home খবর রাজ্য হাইকোর্টের নির্দেশের পরই প্রস্তুতি, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

হাইকোর্টের নির্দেশের পরই প্রস্তুতি, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

0

কলকাতা: মঙ্গলবার উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে কাউন্সেলিংয়ের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। আদালতের নির্দেশের পর দ্রুত যে কাউন্সেলিং শুরু হবে বলে জানান এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। অবশেষে, বুধবার এল কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি।

মঙ্গলবার হাইকোর্টের দুই বিচারপতির বেঞ্চ জানিয়ে দিয়েছিল, এসএসসি নিয়োগ প্রক্রিয়ার প্রথম ধাপ অর্থাৎ কাউন্সেলিং শুরু করতে পারে। তবে নিয়োগ হবে আদালত নির্দেশ দিলে তবেই। আদালতের এই নির্দেশের পরেই এসএসসি জানিয়ে দেয় শীঘ্রই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে।

এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সাংবাদিক বৈঠকে বলেন, যাঁরা প্যানেলে রয়েছেন, তাঁদের প্রত্যেককে সেই কললেটার ডাউনলোড করে নিয়ে কাউন্সেলিংয়ে যোগ দিতে হবে। মোট ১৪৩৩৯টি শূন্যপদ রয়েছে উচ্চ প্রাথমিকে, তার মধ্যে ২০১৬ সালের প্যানেল থেকে ৯০০০ জনকে প্রথমে ডাকা হবে। তার পর নেওয়া হবে ওয়েটিং লিস্ট থেকে।

নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাউন্সেলিং। বিষয়ভিত্তিক কাউন্সেলিংয়ের দিন ঘোষণা করল এসএসসি। তারপর থেকে ১৪ দিন ধরে চলবে গোটা প্রক্রিয়া। ৩১ অক্টোবর থেকে কল লেটার ডাউনলোড করতে পারবেন মেধা তালিকায় থাকা প্রার্থীরা।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগ ওঠায় আটকে ছিল উচ্চ প্রাথমিকের ৯০০০ শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া। এঁদের নাম প্রকাশিত হয় ২০১৬ সালের প্যানেলে। এরপর কাউন্সেলিং হয়নি। এই নিয়ে হাই কোর্টে মামলা করা হয়। মঙ্গলবার দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয় নিয়োগ প্রক্রিয়ার প্রথম ধাপে, কাউন্সেলিং শুরু করতে পারে। কিন্তু নিয়োগ হাই কোর্টের পরবর্তী নির্দেশ না এলে হবে না। মোট ১৪৩৩৯ শূন্যপদের জন্য কাউন্সেলিং হবে বলে বলে খবর। আপাতত মেধাতালিকায় থাকা চাকরিপ্রার্থীরা কে কোন স্কুলে পোস্টিং পাবেন বাছাই করতে কমিশনকে নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: উৎসবের মরশুমে সরকারি কর্মচারীদের জন্য সুখবর! ৪ শতাংশ ডিএ বাড়াল কেন্দ্র

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version