Home খবর রাজ্য আংশিক মেঘলা আকাশ, ফের ভারী বৃষ্টির পূর্বাভাস

আংশিক মেঘলা আকাশ, ফের ভারী বৃষ্টির পূর্বাভাস

0
বৃষ্টির শহর। ছবি: রাজীব বসু

কলকাতা: সপ্তাহান্তে হাওয়া বদলের সম্ভাবনা। ফের বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। আগামী শনিবার থেকে আবারও বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। সপ্তাহের শেষের দিকে বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। কয়েক মুহূর্তের জন্য অতিসামান্য বৃষ্টিও হয়েছে শহরের কোথাও কোথাও। তবে ভারী অথবা একনাগাড়ে বৃষ্টি হয়নি দুপুর পর্যন্ত। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে। তাপমাত্রা ক্রমশ বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় তাপমাত্রা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও ক্রমশ বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ দু’-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সাময়িক ভাবে রাজ্য জুড়েই এ দিন থেকে দু’-তিন দিনের জন্য বৃষ্টি কমবে।

তবে আগামী শুক্রবার অর্থাৎ ২৯ তারিখ থেকে উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের ওপর আবার একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা থাকছে। এর প্রভাবে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা বাড়াতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শনিবার থেকে বৃষ্টি বাড়বে। শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা থাকছে। রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেও হালকা, মাঝারি থেকে ভারী বৃষ্টির সতর্কতা। তবে, এ দিন উত্তরবঙ্গেও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ কমতে পারে। এমনই পূর্বাভাস রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে।

এর আগে গত সপ্তাহে বেশ খানিকটা বৃষ্টিপাত হয়েছে। আজ থেক বৃষ্টি অনেকটা কমছে। বৃষ্টি কমলে ক্রমশ বাড়বে তাপমাত্রা। ফলে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। পাশাপাশি, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

আরও পড়ুন: সরকারি চাকরি পেলেন ৫১ হাজার কর্মপ্রার্থী, নিয়োগপত্র বিতরণ প্রধানমন্ত্রী মোদীর

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version