Home খবর রাজ্য বৃহস্পতিবার দিনভর দফায় দফায় বৃষ্টি, কাল থেকে আবহাওয়ার ভোলবদল!

বৃহস্পতিবার দিনভর দফায় দফায় বৃষ্টি, কাল থেকে আবহাওয়ার ভোলবদল!

বিক্ষিপ্তভাবে দু'-এক পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ বৃষ্টির পরিমাণ কমবে। পর দিন থেকে ভোলবদল আবহাওয়ার।

0
মহানগরে দিনভর বৃষ্টি। ছবি: রাজীব বসু

কলকাতা: বৃহস্পতিবার দিনভর মিলবে না সূর্যের দেখা। হাওয়া অফিসের পূর্বাভাস, বিক্ষিপ্তভাবে দু’-এক পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ বৃষ্টির পরিমাণ কমবে। পর দিন থেকে ভোলবদল আবহাওয়ার।

বুধবার ভারী বৃষ্টির পর বৃহস্পতিবারও সকাল থেকে মেঘলা আকাশ। ভোর থেকেই কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, এ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায়। তবে ছয় জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। তার মধ্যে রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বাঁকুড়া এবং পূর্ব মেদিনীপুর।

বর্ষা প্রবেশ করেছে দক্ষিণবঙ্গে। গত কয়েক দিনে বেড়েছে বৃষ্টির দাপট। বুধবার মুষলধারায় বৃষ্টির পর এ দিন সকাল থেকে মেঘলা কলকাতার আকাশ। বৃষ্টি কখনও আসছে, কখনও ছাড়ছে। হাওয়া অফিসের পূর্বাভাস, দফায় দফায় কয়েক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, ভারী বৃষ্টি হতে পারে উপকূলবর্তী জেলাগুলিতে। তবে আজ বিকেল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। টানা বৃষ্টির জেরে কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদদের মতে, আগামীকাল আবহাওয়ার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। পয়লা জুলাই থেকে বাড়বে তাপমাত্রা। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি বাড়বে।

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী বৃষ্টি হবে। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। অতিভারী বৃষ্টির জন্য জারি হয়েছে কমলা সতর্কতা। কোচবিহার,জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ১০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং,কালিম্পং,মালদহ,উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

আরও পড়ুন: পরিবেশ রক্ষার বার্তা নিয়ে সাইকেলে সাড়ে ৩ হাজার কিলোমিটার! বাড়ি ফিরলেন জয়নগরের যুবক

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version