Homeখবরকলকাতাপথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ কলকাতা পুলিসের

পথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ কলকাতা পুলিসের

প্রকাশিত

কলকাতা : পথ দুর্ঘটনা কমাতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে রাজ্য সরকার এবং রাজ্য পুলিশের পক্ষ থেকে। সেফ ড্রাইভ সেভ লাইফ যেমন তার অঙ্গ। তবে এবার দুর্ঘটনা রুখতে আরও কঠোর হতে চলেছে পুলিশ। দুর্ঘটনা কমাতে নয়া নিয়ম জারি করতে চলেছে কলকাতা পুলিশ। যা লাগু হলে অনেকটাই সমস্যায় পড়তে হবে অনেক মানুষকেই। তবে পুলিশের এই উদ্যোগ কতটা বাস্তবায়িত হয় সেদিকেই লক্ষ্য রাজ্য পুলিশের।

শীতের রাতে একদিকে যেমন কলকাতার বিভিন্ন পানশালা গুলিতে বাড়ছে ভিড় ঠিক তেমনি রাস্তায় বাড়ছে পথ দুর্ঘটনার সংখ্যা। মদ্যপ অবস্থায় অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনা বাড়ছে এমনটাই দাবি করা হচ্ছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। তবে এবার পথ দুর্ঘটনা কমাতে নয়া উদ্যোগ নিতে চলেছে কলকাতা পুলিশ। কলকাতার বিভিন্ন পানশালা গুলিতে ব্রেথ এনালাইজার প্রস্তুত রাখার নির্দেশিকা দেওয়া হয়েছে লালবাজার এর পক্ষ থেকে। যদিও লালবাজারের এই নির্দেশিকায় যথেষ্ট আপত্তি রয়েছে পানশালা মালিকদের।

কলকাতা পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা প্রকাশ করে বিভিন্ন পানশালা গুলিকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে এবার থেকে পানশালায় প্রস্তুত রাখতে হবে ব্রেথ এনালাইজার। পানশালা থেকে কোন ব্যক্তি যখন মদ্যপান করে বেড়াবেন তখন সেই ব্যক্তির পরীক্ষা করতে হবে পানশালা কর্তৃপক্ষকেই। এতদিন পুলিশ যা করত তা এবার থেকে করবে পানশালা কর্তৃপক্ষ। কোন ব্যক্তিই যদি অতিরিক্ত নেশাগ্রস্ত হয়ে পড়েন তাহলে ওই ব্যক্তিকে বাড়ি ফেরানোর দায়িত্ব এবার থেকে পানশালা কর্তৃপক্ষকে নিতে হবে। এমনটাই স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে লাল বাজারের তরফে।

যদিও লালবাজারের এই নির্দেশিকায় যথেষ্ট আপত্তি রয়েছে পানশালা মালিকদের। তাদের দাবি, পানশালায় আসা কোন ব্যক্তি যখন অতিরিক্ত মাত্রায় নেশাগ্রস্ত হয়ে পড়বেন তখন কিভাবে ওই ব্যক্তিকে বাড়ি পৌঁছানোর দায়িত্ব ছাড়া কর্তৃপক্ষ গ্রহণ করবে ? লালবাজারের পক্ষ থেকে জারি করা এই নির্দেশিকার বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলছেন পানশালা মালিকেরা।

সাম্প্রতিকতম

ভোট দেখতে বিদেশি পর্যটকরা আসছেন, ভারতে ক্রমশই জমে উঠছে নির্বাচন-পর্যটন

২০১৯-এর লোকসভা নির্বাচন বিভিন্ন দেশ থেকে ২৫ হাজারের মতো বিদেশি ভ্রমণার্থীকে ভারতে টেনে এনেছিল।

মঙ্গলবার তৃতীয় দফায় ৯৪ আসনে ভোট, রাজ্যের মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গীপুর ও মুর্শিদাবাদে   

খবর অনলাইন ডেস্ক: ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচনে মঙ্গলবার তৃতীয় দফার ভোট গ্রহণ করা হবে। এ...

“হাম সব বহুত পরেশান হ্যাঁয়”, বললেন ‘তারক মেহতা…’র নিখোঁজ অভিনেতা গুরুচরণ সিংয়ের বাবা  

খবর অনলাইন ডেস্ক: “আমরা ভীষণ ভেঙে পড়েছি। গোটা পরিবার গুরুচরণের বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছে”,...

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

আরও পড়ুন

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।