Homeখবরকলকাতামিঠুন ইস্যুতে বিস্ফোরক ফিরহাদ! পাল্টা শুভেন্দু

মিঠুন ইস্যুতে বিস্ফোরক ফিরহাদ! পাল্টা শুভেন্দু

প্রকাশিত

কলকাতা: সামনেই পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত নির্বাচনের আগেই রাজনৈতিক বাকযুদ্ধে সরগরম রাজ্য রাজনীতি। আর প্রসঙ্গ যখন মিঠুন চক্রবর্তী তখন তো রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত হবেই। ফের আরও একবার মিঠুন চক্রবর্তী ইস্যুতে তোলবার রাজ্য রাজনীতি। মিঠুন প্রসঙ্গে বিস্ফোরক দাবি ফিরহাদের। যদিও তার পাল্টা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রচারের প্রধান মুখ মিঠুন চক্রবর্তী। এবার সেই মিঠুন চক্রবর্তীকে নিয়েই বিস্ফোরক দাবি কলকাতার মেয়র তথা পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমের। তিনি দাবি করেন, ” মিঠুন চক্রবর্তী যোগাযোগ রাখছেন আমার সাথে যাতে মুখ্যমন্ত্রী না রেগে যান। মিঠুন দা তো নিজেই তৃণমূলের সঙ্গে গন্ডগোল করতে চান না। কিছু কারণে বিজেপিতে রয়েছেন তিনি। সেটা তার ব্যক্তিগত ব্যাপার কিন্তু তিনি নিজেই বলছেন যাতে তৃণমূল না রেগে যায় অর্থাৎ দিদি যাতে না রেগে যান সেই কারণেই মিঠুনদা আমার সঙ্গে যোগাযোগ রাখছে।”

যদিও ফিরহাদের এই বিস্ফোরক দাবি প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পাল্টা প্রশ্ন ছুঁড়েছে কলকাতার মেয়র তথা পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমকে। কলকাতার মেয়রকে কর্মচারী বলে শুভেন্দুর পালটা কটাক্ষ, ” তার কাছে কি প্রমাণ রয়েছে? শুধুমাত্র এসব কথা বলে প্রচারে থাকতে চাইছেন।”

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগেই ফিরহাদের বক্তব্যের উল্টো সুর শোনা গেছিল মিঠুন চক্রবর্তীর গলায়। মিঠুন চক্রবর্তী দাবি করেছিলেন, বহু তৃণমূল বিধায়ক অচিরে ভিড়তে পারে বিজেপিতে। যার কারণে তার সাথে বহু তৃণমূল বিধায়ক যোগাযোগ রাখছেন। শুধু বিধায়ক নয়, যোগাযোগ রাখছেন তৃণমূল সাংসদরা। মিঠুন চক্রবর্তী বলেছিলেন, “২১ টা বেড়েছে। আমি কখনো ব্যাকআপ ছাড়া কথা বলি না সময় এলেই দেখতে পাবে কারা আমার সাথে যোগাযোগ রাখছে। তৃণমূলের সবাই দুর্নীতিগ্রস্ত নন অনেকে ভালো লোকও রয়েছে শুধু এটুকুই হিন্টস দিলাম যারা ভালো তারা শান্ত সেদিকে নজর রাখুন। আর তারা যদি আসেন তাহলে এখান থেকে ফিরে যাওয়ার আর কোনো রাস্তা থাকবে না। আর এখান থেকে কেউ যেতে চাইলে তাড়াতাড়ি যান। আমরাও মুক্ত হয়ে যাব। নিজেও কষ্ট পাবে না আমাদেরও কষ্ট দেবেনা।” তবে ব্যঙ্গাত্মকভাবে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ করেছিলেন মিঠুন, তিনি বলেছিলেন, ” আমি কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাট বড় ফলোয়ার। আমার রাজনৈতিক গুরু। উনি যা করেছেন আমিও তাই করেছি।”উনি যখন কংগ্রেসে ছিলেন তখন আমিও ছিলাম। তারপর উনি দশ বছর এনডিএর সঙ্গে যুক্ত ছিলেন আমি এখন বিজেপিতে।”

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।