Homeখবরদেশঅবশেষে ফোনে আড়ি পাতার মামলায় জামিন পেলেন জাতীয় স্টক এক্সচেঞ্জ-এর প্রাক্তন সিইও

অবশেষে ফোনে আড়ি পাতার মামলায় জামিন পেলেন জাতীয় স্টক এক্সচেঞ্জ-এর প্রাক্তন সিইও

প্রকাশিত

নয়া দিল্লি : অবশেষে জামিন পেলেন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এর প্রাক্তন এমডি তথা সিইও চিত্রা রামাকৃষ্ণা। সিবিআই এর পর এবার ইডির মামলাতেও জামিন পেলেন তিনি। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টের তরফে জামিন দেওয়া হয় চিত্রা রামাকৃষ্ণাকে।

২০২২ সালের ১৪ জুলাই ফোনে আড়ি পাতার মামলায় গ্রেফতার করা হয়েছিল তাঁকে। গ্রেফতার করেছিলেন ইডি আধিকারিকরা। যদিও তার আগেই এই মামলায় তাকে জামিন দিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। সেই জামিনের বিরোধিতা করে চিত্রা রামাকৃষ্ণাকে গ্রেফতার করে ইডি।

ইডির দাবি ছিল এই ঘটনার মূল চক্রি হলেন চিত্রা। অন্যদিকে তাঁর দাবি ছিল তার বিরুদ্ধে নির্দিষ্ট নির্দিষ্ট অপরাধের কোন অভিযোগই করা হয়নি। দুপক্ষের যুক্তি শোনার পর বিচারপতি জসমিত সিং মেনে নেন চিত্রা রামাকৃষ্ণার জামিনের আবেদন।

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের কর্মীদের ফোনে অবৈধভাবে আড়ি পাতার অভিযোগ রয়েছে। এই ভাবে এনএসই-কে-র সঙ্গে জালিয়াতি করার ষড়যন্ত্র করা হয়েছিল। ইডির মতে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত এই কাজ চলছিল। স্টক এক্সচেঞ্জের প্রাক্তন সিইও রবি নারাইন, চিত্রা রামকৃষ্ণা, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রবি বারানসী-সহ আরও কয়েকজন এই ষড়যন্ত্রে জড়িত। সাইবার দুর্বলতা পরীক্ষার নামে এই আড়ি পাতা চলত।

সিবিআই এবং ইডির অভিযোগে বলা হয়েছে, এই ভাবে কর্মীদের ফোনে আড়ি পাতা টেলিগ্রাফ আইনের লঙ্ঘনকারী। অথচ, এই কাজ করার জন্য ৪.৫৪ কোটি টাকা দেওয়া হয়েছিল আইসেক সার্ভিসেস প্রাইভেট লিমিটেড নামে এক সংস্থাকে। এর পাশাপাশি আনন্দ সুব্রহ্মণ্য নামে সংস্থার এক প্রাক্তন কর্মীর বেতন ঘন ঘন বৃদ্ধি সংক্রান্ত আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। অবশেষে এই মামলায় জামিন পেলেন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন এমডি তথা সিইও চিত্রা রামাকৃষ্ণা।

সাম্প্রতিকতম

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

এখনও বেপাত্তা ‘তারক মেহতা…’র অভিনেতা গুরুচরণ সিং, পুলিশের সন্দেহ ‘উধাও’ হওয়ার ছক নিজেই কষেছিলেন

খবর অনলাইন ডেস্ক: জনপ্রিয় টিভি সিরিয়াল ‘তারক মেহতা কা উলটা চশমা’র এক অত্যন্ত জনপ্রিয়...

সন্দেশখালির ‘স্টিং অপারেশন’ ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য, কী আছে ওই ভিডিয়োয়

কলকাতা: সন্দেশখালিতে নারী নির্যাতন, ধর্ষণের অভিযোগ মিথ্যা, ভুয়ো। শনিবার সকালে ভাইরাল হওয়া ভিডিয়োতে এমনই...

আরও পড়ুন

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...