Homeখবরকলকাতাগ্রেফতার কৌস্তভ বাগচী, প্রতিবাদে পথে নামছে কংগ্রেস

গ্রেফতার কৌস্তভ বাগচী, প্রতিবাদে পথে নামছে কংগ্রেস

প্রকাশিত

ব্যারাকপুর : মুখ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ করার জের। টানা জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি চালানোর পর কলকাতা হাইকোর্টের আইনজীবী কৌস্তভ বাগচীকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। যদিও এই গ্রেফতারি প্রসঙ্গে জানাতে গিয়ে আইনজীবী বলেন, ‘মুখ্যমন্ত্রী আমাকে ভয় পেয়েছে সে কারণেই এহেন সিদ্ধান্ত নিয়েছেন। এটা আমার নৈতিক জয়’।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে রাজ্য জুড়ে প্রতিবাদে নামবে যুব কংগ্রেস। এদিন সকালেই আইনজীবীর বাড়িতে পৌঁছে গিয়েছিলেন যুব কংগ্রেসের কর্মীরা। যদিও আইনের পথে হেটে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে লড়াই করবেন আইনজীবী, এমনটাই জানিয়েছেন তিনি।

শনিবার ভোররাতেই আইনজীবীর বাড়ি পৌঁছে গিয়েছিল বটতলা থানার পুলিশের একটি দল। প্রায় ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয় আইনজীবীকে। এরপর তাঁকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় বটতলা থানায়। পুলিশের বিরুদ্ধে স্লোগান তোলেন কংগ্রেস কর্মীরা।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য সরকার এবং রাজ্য পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন কলকাতা হাইকোর্টের আইনজীবী কৌস্তভ বাগচী। তিনি বলেন, ‘রাত তিনটে নাগাদ আমার বাড়ির কলিং বেল বেজে ওঠে। এমন ভাবে পুলিশ আমার বাড়িতে উপস্থিত হয় যেন আমি কোন বিস্ফোরণ ঘটিয়েছি। অথবা সন্ত্রাসবাদী কাণ্ডের সঙ্গে যুক্ত’।

মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের লড়াই নতুন করে শুরু হল বলেও জানিয়ে দিয়েছেন আইনজীবী। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমার নাম কৌস্তভ বাগচী। আমি কাউকে ছেড়ে দেওয়ার মতন পাত্র নই। মুখ্যমন্ত্রীর রাতের ঘুম আমি উড়িয়ে দেব’।

কৌস্তভের গ্রেফতারি প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানান, “মুখ্যমন্ত্রী সমালোচনা সহ্য করতে পারেন না। কৌস্তভের পাশে আছি। পথে নেমে প্রতিবাদ করবে কংগ্রেস”।

পুলিশ সূত্রে খবর, কৌস্তভের মন্তব্যের ভিত্তিতে বড়তলা থানায় লিখিত অভিযোগের কারণেই এই গ্রেফতার। ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ৫০৪, ৫০৫, ৫০৬, ৫০৯, ৩৫৪এ এবং ১২০বি ধারায় কৌস্তভকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন : কালো টাকা সাদা করার চেষ্টা! নিয়োগ দুর্নীতি মামলায় এবার তৃতীয় নারীর হদিশ

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

আরও পড়ুন

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...